Followers

Ad

আজ ইসরাইল হামাস যুদ্ধের 20তম দিন শেষ পাওয়া খবর

আজ ইসরাইল হামাস যুদ্ধের 20তম দিন শেষ পাওয়া খবর


        ইসরাইল-ফিলিস্তিনি সংঘাত পশ্চিমা সরকারের নির্লজ্জ দ্বৈত মানকে উন্মোচিত করেছে। বিক্ষোভ কমানো থেকে শুরু করে কঠোর হস্তক্ষেপ কারী পদক্ষেপ গুলি যার মধ্যে ফিলিস্তিনি পতাকা নিষিদ্ধ করা এবং আরবি ভাষায় স্বাধীনতা স্লোগান অন্তর্ভুক্ত রয়েছে। সুস্পষ্ট কারণগুলির জন্য, জার্মানি একটি সম্ভাব্য "স্কুল শান্তির জন্য হুমকি" হিসাবে ঐতিহ্যগত পোশাক নিষিদ্ধ করার পরিমানে আরো একধাপ এগিয়ে যায়। বার্লিন শিক্ষা কর্তৃপক্ষের যুক্তি, যেকোনো ঘোষণামূলক আচরণ বা মতামত প্রকাশকে আক্রমণের সমর্থন বা অনুমোদনের হিসাবে বোঝা যেতে পারে। ইসরাইল বা সন্ত্রাসী সংগঠনগুলিকে সমর্থন করে যেগুলি তাদের চালায়, যেমন ফিলিস্তিনি হামাস আন্দোলন বা লেবাননের হিজবুল্লাহ গ্রুপ। অন্যরাও সঠিকতার দৌড়ে রয়েছে।

আরও পড়ুন: 👉 অবশেষে ফিলিস্তিনিদের জন্য সাহায্য পাঠালেন ভারত

     বার্লিন এর স্কুলগুলিতে প্রথাগত ফিলিস্তিনি কেফিয়া নির্দিষ্ট করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রত্যাশিরা গাঁজায় ফিলিস্তিনিদের প্রতিদিনের হত্যার প্রতিবাদকারী আমেরিকান শিক্ষার্থীদের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপের পরামর্শ দেওয়ার জন্য একে অপরকে ছাড়িয়ে যাচ্ছেন। নির্বাসন বর্তমানে বিবেচনা দিন সবচেয়ে মৃদু শান্তি। ফরাসি রাষ্ট্রপতি জেরান্ড  দারমানিন লিখেছেন, ফিলিস্তিনি পন্থী বিক্ষোভ অবশ্যই নিষিদ্ধ করা উচিত। কারণ তারা জনসংখলায় বিঘ্ন ঘটাতে পারে। তার ব্রিটিশ সমকক্ষ অ্যাসারবিক সুয়েলা ব্রাভারম্যান দাবি করেছেন যে ফিলিস্তিনি পতাকা উড়ানো কে সন্ত্রাসবাদের সমর্থন হিসেবে ব্যাখ্যা করা যেতে পারে। হাঙ্গেরি ওস্ট্রিয়া ও ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ নিষিদ্ধ করেছে। 
     গাঁজা ক্রমবর্ধমান বেসামরিক হতাহতের মুখে পশ্চিমা নীরবতা কিছু অ্যাসারবিক মন্তব্যের জন্য এসেছে। এমন কি সবচেয়ে ঐতিহ্যগত মিত্রদের কাছ থেকেও। এই কথিত ব্যাপকভাবে সমন্বিত বিশ্বে এখন একটি স্পষ্ট ভৌগোলিক এবং জাতিগত বিভাজন দেখা যাচ্ছে। শ্বেতাঙ্গ পশ্চিমা সরকার গুলি দৃশ্যত এবং স্বেচ্ছায় বৃহত্তর শ্বেতাঙ্গ হতাহতের পক্ষে ইউক্রেন এবং ইসরাইলের যখন এশিয়া টিক ফিলিস্তিনিদের জন্য খুব কম উদ্যোগ প্রকাশ করে। কখনো কখনো এমন হয় না যখন এটি মানবিক সহায়তা এবং ভরণপোষণের ক্ষেত্রে আসে।
       এর অবজ্ঞা এখন ক্যাম্পাস জীবনে প্রসারিত হয়েছে। এবং ছাত্রদের সক্রিয়তায় একটি অনুপ্রবেশকারী খোচা, প্রথম ধরনের লন্ডনের স্কুল অফ ওরিয়েন্টাল এন্ড আফ্রিকান স্টাডিজ প্যালেস্টাইন সোসাইটির ছাত্রদের গাজায় ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভের জন্য স্থগিত করা হয়েছে। তারা কলেজের প্রধান ধাপে একটি সমাবেশের জন্য জড়ো হয়েছিল এবং তাদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ফায়ার এলাম বাজানো হয়েছিল। তারপর ফিলিস্তিনিদের সমর্থনে লেখা চিঠির কারণে আইনের ছাত্রদের চাকরি প্রস্তাব প্রত্যাহার করা হয়েছিল। শুদ্ধতার দ্বারা একটি ক্ষয় আছে, একটি নেটওয়ার্ক জগত দ্বারা পতিত হয়েছে, যা সর্বদা প্রত্যক্ষদর্শী হিসাবে ছিল না।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS