Followers

Ad

অবশেষে ফিলিস্তিনিদের জন্য সাহায্য পাঠালেন ভারত - isf bangla

অবশেষে ফিলিস্তিনিদের জন্য সাহায্য পাঠালেন ভারত

        ইসরাইল ও হামাস যুদ্ধ বাড়তে থাকায়, ভারত আজ ফিলিস্তিনিদের জন্য মানবিক সাহায্য পাঠিয়েছে। ফিলিস্তিনের জনগণের জন্য প্রায় ৬.৫ টন চিকিৎসা সহায়তা এবং ৩২ টন দুর্যোগ ত্রাণ সামগ্রী নিয়ে একটি IAF C-17 ফ্লাইট মিশরের এল-আরিশ বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়েছে। এমনই জানিয়েছেন মুখপাত্র অরিন্দম বাগচী।  সামগ্রিক মধ্যে প্রয়োজনীয় জীবন রক্ষাকারী ওষুধ, অস্ত্রপাচারের জিনিসপত্র, তাবু, ঘুমের ব্যাগ, টারপোলিন, স্যানিটারি ইউটিলিটি, জল পরিশোধন ট্যাবলেট গুলি অন্যান্য প্রয়োজনীয় আইটেম অন্তর্ভুক্ত রয়েছে। আজ এর আগে ইসরাইল সতর্ক করেছিল যে এটি গাজার উত্তরে তাদের আক্রমণ বাড়বে এবং গাজাবাসীকে ক্ষতির পথ থেকে দক্ষিণে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন: 👉 দীর্ঘ ৪ বছর পর বাংলাদেশে পা রাখছেন আব্বাস সিদ্দিকী ভাইজান

        ইসরাইলের সামরিক মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি ইসরাইলি সাংবাদিকদের বলেন, আপনার নিজের নিরাপত্তার জন্য দক্ষিণ দিকে সরে যান আমরা গাঁজা শহর এলাকায় হামলা চালিয়ে যাবো এবং আক্রমণ বাড়াবো। ৭ই অক্টোবর হামাস সদস্যদের দ্বারা তার শহর গুলিতে আন্তোসীমান্ত আক্রমণের পর ইসরাইলের গাঁজাকে তার সম্পূর্ণ অবরোধ শুরু করে যেখানে ১৪০০ জন নিহত হয়েছিল। গাঁজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন, যে ইসরাইলের বিমান ও ক্ষেপণাস্ত্র হামলায় শতাধিক শিশুসহ অন্তত ৪,৩৮৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।
        ইসরাইলের ওপর হিজবুল্লার ক্রমবর্ধমান আক্রমণ, লেবাননকে একটি যুদ্ধে টেনে নিয়ে যাওয়ার, ঝুঁকিপূর্ণ ইসরাইলের সামরিক বাহিনী রবিবার বলেছে, নতুন করে আন্তসীমান্ত গুলি বিনিময়ের পর যা একটি বিস্তৃত সংঘাতের আশঙ্কা তৈরি করেছে। লেবাননের জঙ্গির গুষ্টি হিজবুল্লাহ হামাসের সাথে জোটবদ্ধ, যেটি ইসরাইলের ৭ই অক্টোবরের রক্তাক্ত তাণ্ডবের মাধ্যমে সর্বশেষে সহিংসতা কে স্পষ্ট করেছে। যাতে কমপক্ষে ১৪০০ মানুষ নিহত হয়‌। বেশিরভাগই বেসামরিক ইসরাইলি কর্মকর্তা তাদের মতে। ইসরাইল গাজা উপত্যকায় ইরান সমর্থিত হামাসের উপর নির্লস হামলার সাথে প্রতিরোধ নিয়েছে যা চার হাজার তিনশ আর বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে। এছাড়াও প্রধানত বেসামরিক লোক হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join 


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS