Followers

Ad

ঈদের দিন রান্না করুন মজাদার কিমা পোলাও !

ঈদের দিন রান্না করুন মজাদার কিমা পোলাও !

      দরজায় কড়া নাড়ছে ঈদ। তাই তো পাঠকদের জন্যে ঈদের রান্নার স্পেশাল রেসিপি। আজ মজাদার কিমা পোলাও এর রেসিপি দিয়েছেন রন্ধনশিল্পী আফরোজা খানম মুক্তা। তো, আসুন রেসিপিটি জেনে নেওয়া যাক। 

উপকরণ : 

    পোলাও চাল ৫৫০ গ্রাম, সয়াবিন তেল বা ঘি ১০০ গ্রাম, এলাচ ও দারচিনি ২/৩ পিস করে, গুঁড়া দুধ ২ টেবিল চামচ, গোলাপজল ১ চা চামচ, আলুবোখারা ৮/১০টি, লবণ স্বাদমতো, পানি ৭৫০ গ্রাম, গাজর, পেঁপে ও বরবটি সেদ্ধ আধা কাপ, ছোট কাবাব ১ কাপ।

প্রস্তুত প্রণালি : 

    চাল ২০ মিনিট ভিজিয়ে রাখুন। পাত্রে সয়াবিন তেল, এলাচ ও ফোড়ন দিয়ে পেঁয়াজ কুচি, আদা ও রসুন বাটা, লবণ, পানি দিন। পানি ফুটলে গুঁড়া দুধ দিন। এরপর পোলাও চাল দিয়ে রান্না করুন ১০ মিনিট। দমে দেওয়ার আগে গাজর ও বরবটি দিয়ে আরও ১০ মিনিট রান্না করুন। কাবাব, গাজর, পেঁপে, বরবটি ছড়িয়ে পরিবেশন করুন।  

কাবাবের জন্য উপকরণ : 

      কিমা ১ কাপ, ডিম ১টি, বুটের ডাল আধা কাপ, আদা ও রসুন বাটা ১ চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

রান্নার প্রণালি : 

      কিমা ও বুটের ডাল সেদ্ধ করে মিহি করে বেটে নিন। সব উপকরণ একসঙ্গে মেখে কাবাব বানিয়ে বাদামি করে ভাজুন। এরপর রান্না করা পোলাওতে ছড়িয়ে ছিটিয়ে সাজিয়ে নিন। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS