Followers

Ad

আলুর খোসায় ভ্যালেন্টাইন্স ডে'তে জেল্লাদার ত্বক


আলুর খোসায় ভ্যালেন্টাইন্স ডে'তে জেল্লাদার ত্বক !


    ভ্যালেন্টাইন্স ডে দরজায় কড়া নাড়ছে। বিশেষ এই দিনের সাজগোজ নিয়ে সবারই পরিকল্পনা প্রায় শেষ। কিন্তু অনেকেই জেল্লাদার ত্বক চাইছেন প্রিয় সাজে। ভ্যালেন্টাইন্স ডে'র আগে ত্বকের জেল্লা ফেরাতে তাই সৌন্দর্য পিয়াসীদের জন্য কিছু পরামর্শ। 

রান্নাঘরের কাটা আলুর খোসা ফেলে না দিয়ে মুখে ঘষে নিন। কারণ, সব সময়ে মেকআপ দিয়ে তো জেল্লাহীন, নিষ্প্রাণ ত্বক ঢাকা যায় না। তবে চটজলদি ত্বকে জেল্লা আনতে রূপটান শিল্পীদের ভরসা কিন্তু এই আলুর খোসা।

এই বছর একই দিনে পড়েছে সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন্স ডে। প্রিয়জনের সঙ্গে রেস্তরাঁয় ‘ক্যান্ডল লাইট ডিনার’ করার পরিকল্পনা রয়েছে। সকালে শাড়ি পরলেও সন্ধ্যার সাজ হবে পশ্চিমি। সঙ্গে মানানসই গয়না, জুতো তো আছেই। কিন্তু মেকআপ দিয়ে তো জেল্লাহীন, নিষ্প্রাণ ত্বক ঢাকা যাবে না। তবে রূপটান শিল্পীরা বলছেন, চটজলদি ত্বকে জেল্লা আনতে দারুণ কাজ করে আলুর খোসা। হাতে তো কয়েকটা দিন সময় আছে। তাই খরচ করে পার্লারে না গিয়ে এখন থেকেই আলুর খোসা ঘষতে শুরু করুন।

চোখের তলার কালি দূর করতে :

চোখের তলায় জমে থাকা কালো দাগকেই ইংরেজিতে বলে ‘ডার্ক সার্কেল’। বিশেষজ্ঞেরা বলছেন, এই ডার্ক সার্কেল কমাতে দারুণ উপযোগী আলুর খোসা। খোসা পাতলা করে কেটে তার পর পরিষ্কার একটি কাপড়ের টুকরোতে মুড়ে মিনিট ২০ দিয়ে রাখতে হবে চোখে। দিন কয়েক নিয়মিত এই টোটকা মেনে চললেই ফিরবে চোখের আশপাশের জেল্লা।

ব্রণ এর সমস্যা কমাতে :

বিশেষজ্ঞদের মতে, আলুর খোসায় থাকে ক্যাটেকোলাজ নামক একটি উপাদান। এই উপাদানটি ব্রণর কালো দাগ কমাতে সহায়তা করে। আলুর খোসার মধ্যে আধ চামচ মধু মিশিয়ে মেখে নিন মুখে। মিনিট কুড়ি পর জল দিয়ে ভাল করে ধুয়ে নিন মুখ।

রোদে পোড়া ত্বকের পরিচর্যায় :

রোদে পোড়া ত্বক পুনরুজ্জীবিত করতে অত্যন্ত উপযোগী হতে পারে আলুর খোসা। রোদে পুড়ে যাওয়া অংশে আলুর খোসা পাতলা করে কেটে নিয়ে সরাসরি লাগানো যেতে পারে।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS