Followers

Ad

আমডাঙ্গা ও মধ্যমগ্রাম রক্তদান শিবিরে উপস্থিত থাকবেন নওশাদ সিদ্দিকী ও বিশ্বজিৎ মাইতি।


আমডাঙ্গা ও মধ্যমগ্রাম রক্তদান শিবিরে উপস্থিত থাকবেন নওশাদ সিদ্দিকী ও বিশ্বজিৎ মাইতি।


         স্টুডেন্ট ফ্রন্ট আমডাঙ্গা লোকাল কমিটি এবং স্টুডেন্ট ফ্রন্ট মধ্যমগ্রাম লোকাল কমিটির উদ্যোগে দুইদিন যাবত রক্তদান শিবির অনুষ্ঠান। ২৪ শে সেপ্টেম্বর আমডাঙ্গা বিডিও অফিসের নিকট এবং ৩০ শে সেপ্টেম্বর মধ্যমগ্রাম আব্দালপুর মোড়। এই দু জায়গায় দুদিন রক্তদান শিবির অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট অর্থাৎ ISF চেয়ারম্যান তথা ভাঙ্গড়ের বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব এবং ISF সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মাইতি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

       উল্লেখিত দুটি জায়গার আশেপাশের অঞ্চল বা গ্রামের সমস্ত জনসাধারণের উদ্দেশ্যে বলা হচ্ছে যারা রক্তদান করতে ইচ্ছুক, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলেই উক্ত অনুষ্ঠানে আসুন এবং আপনার মূল্যবান রক্ত দিয়ে সাহায্য সহযোগিতা করুন। এইসব অনুষ্ঠানে কোনরকম কোন রাজনৈতিক রঙ না লাগিয়ে সকলকে এগিয়ে আসা দরকার। কারণ এক ফোটা এক ফোটা রক্তে বাঁচে একটি মানুষের প্রাণ। তাই তো মানুষ বলে সব সময় রক্তদান মহান দান।

         আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্যসাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনো হয়নি ফলে যে সমস্ত রোগী কোনো কারণে অতিরিক্ত রক্তের প্রয়োজন হয় তখন সেই রক্ত সুস্থ মানুষের শরীর থেকেই সংগ্রহ করতে হয়। এজন্য রক্তদান একটি মহৎ দান বলে বিবেচিত। বর্তমানে সরকারি রক্ত ভান্ডারে সংরক্ষিত রক্তের পরিমাণ চাহিদার তুলনায় অনেক কম মজুদ আছে। বেসরকারিভাবে রক্ত কিনতে প্রচুর পয়সা লাগে তাছাড়া রোগ জীবাণু সংক্রমিত হওয়ার ভয় থাকে সেই কারণে পাড়ায় পাড়ায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS