Followers

Ad

ঘাড়ে কালচে দাগ ? কি করে দূর করবেন ভেবে পাচ্ছেন না ! সহজ উপায়ে ঘাড়ে কালচে দাগ তুলুন !


ঘাড়ে কালচে দাগ ? কি করে দূর করবেন ভেবে পাচ্ছেন না ! সহজ উপায়ে ঘাড়ে কালচে দাগ তুলুন ! 


ঘাড়ের কাছে হওয়া কালচে দাগ নিয়ে সৌন্দর্য পিয়াসীদের বেশ বিব্রত হতে হয়। এটি বাহ্যিক সৌন্দর্য অনেকখানিই নষ্ট করে দেয়। অনেকেই মনে করেন, এটা বুঝি অপরিচ্ছনতার কারণে এমন কালো দাগ হয়! আসলে কিন্তু তা নয়। ঘাড়ে কালো দাগ পড়তে পারে অনেক কারণেই। কিন্তু এই জেদি দাগ একবার পড়লে সেটা আর সহজে তা উঠতে চায় না। তাতে যত নামী - দামী প্রসাধনীই ব্যবহার করা হোক না কেনো এক্ষেত্রে কেবল সাহায্য করতে পারে ঘরোয়া কিছু উপায়। চলুন, জেনে নেওয়া যাক ঘাড়ের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়গুলো। 

১. প্রতিদিন ঘাড় পরিষ্কার করুন : 

অধিকাংশরাই প্রতিদিন গোসল করলেও ঘাড় পরিষ্কারের দিকে মনোযোগ দেন না। কিন্তু ঘাড়সহ সমস্ত শরীর প্রতিদিন পরিষ্কার করা জরুরি। গোসলের সময় সাবান ও স্ক্র্যাবারের সাহায্যে ধীরে ধীরে ডলে ঘাড় পরিষ্কার করতে হবে। এক্ষেত্রে হালকা গরম পানি ব্যবহার করলে উপকার পাওয়া যাবে। ঘাড়ে কালো দাগ থাকলে এভাবে পরিষ্কার করার ফলে তা ফিকে হতে শুরু করবে। এভাবে কিছুদিন ব্যবহার করলে একটা সময় পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে।

২. আলুর পেস্ট এর উপকারিতা :

আলুর অনেক উপকারিতা সম্পর্কে প্রায় সবাই জানেন নিশ্চয়ই ? এটি যে ত্বকের যত্নে প্যাক হিসেবেও ব্যবহার করা যায়, তা কি জানতেন ? জানেন কি ঘাড়ের কালো দাগ দূর করার কাজে সাহায্য করতে পারে এই আলু নামক সবজি ? ঘাড়ে কালচে দাগ পরলে তা তোলার জন্য প্রতিদিন আলুর পেস্ট লাগিয়ে রাখুন। এরপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। আলুতে থাকা প্রাকৃতিক ব্রিজ ত্বকের সব ধরনের দাগ তুলতে সাহায্য করে।

৩. টক দই এর ব্যবহার : 

টক দই হজমে ভালো সাহায্য করে একথা অনেকের কাছেই শুনেছেন নিশ্চয়ই ? এই একই উপাদান ত্বক ও চুলের যত্নেও কিন্তু সমান কার্যকরী। রূপচর্চার কাজে টক দইয়ের ব্যবহার বেশ পুরনো। ঘাড়ে নাছোড়বান্দা কালো দাগ পরলে টক দই ব্যবহার বেশ উপকারি। তবে এর সঙ্গে সম পরিমাণ মুলতানি মাটি মিশিয়ে নিলে বেশি ভালো হয়। এই প্যাক ঘাড়ে লাগিয়ে অপেক্ষা করতে হবে মিনিট বিশেক। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এতে ঘাড়ের কালচে দাগ দ্রুতই দূর হবে।

৪. বেসন ব্যবহার করুন : 

বেসন দিয়ে কেবল মজার মজার খাবারই হয় না, এটি ঘাড়ের কালচে দাগ দূর করার কাজেও বেশ কার্যকরী উপাদান। সামান্য বেসন ও মধু নিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। এবার সেই প্যাক ঘাড়ে ভালো করে লাগিয়ে নিন। অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। এরপর ধুয়ে নিন। এছাড়া লেবু ও মধু একসঙ্গে মিশিয়ে এভাবে ব্যবহার করলেও উপকার পাবেন।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS