Followers

Ad

তারুণ্যময় ত্বকের জন্য গোপন সৌন্দর্যের রেসিপি

তারুণ্যময় ত্বকের জন্য গোপন সৌন্দর্যের রেসিপি

 সৌন্দর্য পিয়াসীদের রূপের যত্নে একটি গোপন রেসিপি শেয়ার করছি। এটি হলো - ত্বকের যত্ন নিতে জানলে সুন্দরীদের বয়স কিন্তু সহজে বাড়বে না। এর মানে হলো, বয়স বাড়বে ঠিকই কিন্তু বয়সের ছাপ সহজে চেহারায় ফুটে ওঠবে না। স্বাস্থ্যকর জীবনযাপন ও খাদ্যাভ্যাস, সেইসঙ্গে ত্বকের যত্ন - সব মিলিয়ে তারুণ্য ঝলমল করবে বয়স ত্রিশ পার হলেও। এক্ষেত্রে প্রয়োজন একটু সচেতনতা ও নিজের প্রতি যত্নশীল হওয়া। সঠিকভাবে যত্ন নিলে বয়স ত্রিশ পার হলেও ত্বক দেখতে বিশ বছর বয়সীদের মতো লাগবে। তো, চলুন জেনে নেওয়া যাক কীভাবে যত্ন নিতে হবে।

১. শসা এবং দইয়ের ফেসপ্যাক : 
ত্বকে তারুণ্য ধরে রাখতে ব্যবহার করা যেতে পারে শসা এবং দইয়ের ফেসপ্যাক। এতে মুখের কালচে দাগই কেবল দূর হবে না, সেইসঙ্গে ত্বকে বয়সের ছাপও রোধ হবে। এতে থাকে অ্যান্টি - এজিং বৈশিষ্ট্য। এতে ভালো ফল পাওয়া যায়। এই প্যাকটি ব্যবহার করার জন্য প্রথমে শসা গ্রেট করে দইয়ের সঙ্গে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করতে হবে। এরপর সেই ফেসপ্যাক মুখে লাগিয়ে রাখুন মিনিট বিশেক। এরপর ধুয়ে ফেলুন পরিষ্কার পানি দিয়ে।

২. নারিকেলের দুধ ব্যবহার : 
নারিকেলের দুধ ত্বকের জন্য বেশ উপকারী। এতে থাকে ভিটামিন ও মিনারেল। এটি মুখে ব্যবহার করলে ত্বকে পাওয়া যায় পর্যাপ্ত আর্দ্রতা। এটি ব্যবহার করার জন্য নারিকেল কুড়িয়ে দুধ বের করে নিতে হবে। এরপর সেই দুধ মুখে লাগিয়ে রাখতে হবে আধা ঘণ্টার মতো। এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এটি ফেস টোনার হিসেবেও ব্যবহার করতে পারবেন। তাতে ভালো ফল পাওয়া যাবে।

৩. পেঁপে ফেস মাস্ক : 
পাকা পেঁপে কেবল খেতেই সুস্বাদু নয়, এর রয়েছে অনেক উপকারিতাও। আবার এটি মুখে মাস্ক হিসেবেও ব্যবহার করতে পারেন। পেঁপে অ্যান্টি এজিং পুষ্টিগুণে সমৃদ্ধ। এর জন্যেই এটি বলিরেখা দূর করতে সাহায্য করে। পাকা পেঁপে পিষে পেস্ট তৈরি করুন। এরপর তা মুখে লাগিয়ে রাখুন আধা ঘণ্টার মতো। এরপর ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে কার্যকরী ফল পাবেন।

৪. গোলাপ জল :
ত্বকের তারুণ্য ধরে রাখতে নিয়মিত ব্যবহার করতে পারেন গোলাপ জলের টোনার। এটি মুখের মৃত কোষ দূর করতে দারুন কার্যকরী। প্রথমে মুখ পরিষ্কার করে গোলাপ জল লাগিয়ে নিন। এটি ত্বকের কোমলতা ধরে রাখে, ত্বকে বয়সের ছাপও পরতে দেয় না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS