Followers

Ad

গাজায় রোগের প্রাদুর্ভাবের বিষয়ে সতর্ক করেছে, মানবিক সহায়তার জন্য অনুরোধ করেছে


গাজায় রোগের প্রাদুর্ভাবের বিষয়ে সতর্ক করেছে, মানবিক সহায়তার জন্য অনুরোধ করেছে


         গাঁজা উপত্যাকা ইসরাইলে বিমান বোমা হামলার কারণে রোগ ছড়ানোর বর্ধিত ঝুঁকি সম্মুখীন হয়েছে যা স্বাস্থ্য ব্যবস্থাকে ব্যাহত করেছে বিশুদ্ধ পানীয় অ্যাক্সেস এবং লোকজনকে আশ্রয় কেন্দ্রে ভিড় করেছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বুধবার সতর্ক করেছে। "তীব্র শত্রুতার কারণে গাজায় মৃত্যু ও আহতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায়, তীব্র জনসমাগম এবং ব্যাহত স্বাস্থ্য, পানি এবং স্যানিটেশন ব্যবস্থা একটি অতিরিক্ত বিপদ ডেকে আনে: সংক্রমণ রোগের দ্রুত বিস্তার" WHO বলেছে।


       এতে বলা হয়েছে যে ঘনবসতিপূর্ণ সিটমহলে জ্বালানির অভাবের কারণে ডিস্যালিনেশন প্ল্যান্ট বন্ধ হয়ে গেছে, যা ডায়রিয়ার মতো ব্যাকটেরিয়া সংক্রমণের ঝুঁকি বাড়িয়েছে। যদিও গাঁজায় খাদ্য, পানীয় এবং ঔষধ এর অত্যন্ত সীমিত বিতরণ করা হয়েছে, জাতিসংঘ এবং মানবিক সহায়তা গোষ্ঠীর আহ্বান শর্তেও হামাসের সম্ভাব্য বিচ্যুতির বিষয়ে উদ্যোগের কারণে ইজরাইল জ্বালানি দিতে অস্বীকার করেছে । 
       WHO বলেছে যে অক্টোবরের মাঝামাঝি থেকে ৩৫,৫৫১টিরও বেশি ডায়রিয়ার ঘটনা ঘটেছে যার বেশির ভাগই পাঁচ বছরের কম বয়সী শিশুদের মধ্যে। এটি বলেছে যে আক্রমণ শিশুদের সংখ্যা ২০২১ এবং ২০২২ জুড়ে সেই বয়স গোষ্ঠীতে মাসিক গড়ে ২০০০ কেসের তুলনায় উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। জ্বালানির অভাব কঠিন বর্জ্য সংগ্রহকেও ব্যাহত করেছে, যা WHO বলেছে যে "পোকামাকড়, ইঁদুর দ্রুত এবং ব্যাপক বিস্তারের জন্য অনুকূল পরিবেশ তৈরি করেছে যা রোগ বহন করতে পারে এবং পরিবহন করতে পারে"। এটি বলেছিল যে স্বাস্থ্য সুবিধা গুলির জন্য প্রাথমিক সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থা বজায় রাখা প্রায় অসম্ভব ছিল, আঘাত অস্ত্র পাচার এবং প্রসবের কারণে সংক্রমণের ঝুঁকি বাড়ায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS