Followers

Ad

ফিলিস্তিনি শ্রমিকদের গাঁজায় ফেরত পাঠাতে শুরু করেছে ইসরাইল


 ফিলিস্তিনি শ্রমিককে গাঁজায় ফেরত পাঠাতে শুরু করেছে ইসরাইল 

        ইসরাইল শুক্রবার হাজার হাজার ফিলিস্তিনি শ্রমিককে গাঁজায় ফেরত পাঠাতে শুরু করেছে, যারা হামাসের সাথে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইলের অভ্যন্তরে আটকা পড়েছিল। গাঁজা সীমান্তের একজন কর্মকর্তা বলেছেন। গাঁজা ক্রসিং অথরিটির প্রধান হিশাম আদওয়ান AFP কে বলেছেন "৭ই অক্টোবর থেকে ইসরাইলে অবরুদ্ধ হাজার হাজার শ্রমিককে ফিরিয়ে আনা হয়েছে"।

আরও পড়ুন: 👉 ফিলিস্তিন ও ইসরায়েল যুদ্ধের খবর আপডেট

    শুক্রবারের প্রথম দিকে স্যুট করা AFP টিভি ফুটেছে দেখা যায়, যে ইসরাইল এবং দক্ষিণ গাঁজা মধ্যবর্তী কালেম আবু সালেম ক্রসিং দিয়ে শ্রমিকদের দল আসছে। যা সাধারণত শুধুমাত্র পণ্যের জন্য ব্যবহৃত হয়। বৃহস্পতিবার দেরিতে ইসরাইল বলেছে যে তারা গাঁজাস শ্রমিকদের ফেরত পাঠানো শুরু করবে। ইসরাইল গাঁজার সঙ্গে সব ধরনের যোগাযোগ ছিন্ন করছে, গাজাতে আর কোন ফিলিস্তিনের শ্রমিক থাকবে না ইসরাইলের নিরাপত্তা মন্ত্রিসভায় এক বিবৃতিতে বলেছে গাঁজার যে সব কর্মী যুদ্ধ শুরুর দিন ইসরাইলে ছিল তাদের গাঁজায় ফেরত পাঠানো হবে, তবে কতজনকে ফেরত পাঠানো হয়েছে তা উল্লেখ করা হয়নি।
     যুদ্ধ শুরু হওয়ার আগে প্রায় ১৮,৫০০ গাজা ইসরাইলি কাজের অনুমতি ছিল ফিলিস্তিনি বেসামরিক বিষয়গুলির জন্য দায়ী ইসরাইলি প্রতিরক্ষা সংস্থা COGAT দ্বারা প্রদত্ত পরিসংখ্যান অনুসারে। COGAT তাৎক্ষণিকভাবে ইসরাইলের অভ্যন্তরে কর্মরত গাঁজার সংখ্যা অনুরোধে সাড়া দেয়নি ৭ ই অক্টোবর যখন হামাস জঙ্গিরা সীমান্ত পেরিয়ে ১৪০০ মানুষের হত্যা করেছিল ইসরাইলি কর্মকর্তাদের মতে বেশিরভাগ বেসামরিক লোক। হামাস চালিত গাঁজা স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে হামলার পর ইসরাইল একটি নির্লস বোমা হামলা অভিযানের সাথে কঠোর ভাবে আঘাত করেছে যাতে ৯,০০০ জনের বেশি মানুষ মারা গেছে প্রধানত বেসামরিক নাগরিক।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS