Followers

Ad

ফিলিস্তিন ৮৩টি মসজিদ ধ্বংস এবং আরো ১৭০টি মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে


ফিলিস্তিন ৮৩টি মসজিদ ধ্বংস এবং আরো ১৭০টি মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে

        ইসরাইলি হামলার পর উত্তর গাঁজা আল শিফা হাসপাতাল থেকে সরিয়ে নেওয়া অকাল শিশুরা চিকিৎসা ও যত্নের জন্য সোমবার মিশরে পৌঁছেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মুখপাত্রের মতে সমস্ত ২৮ শিশুই গুরুতর আক্রমণের সাথে লড়াই করছে। হামাসের কর্মকর্তা ইজ্জত আল-রিশক সোমবার আল জাজিরাকে বলেছে যে ইসরাইলের সাথে একটি যুদ্ধ বিরোধী চুক্তির বিশদ আগামী কয়েক ঘণ্টার মধ্যে ঘোষণা হবে। জাপান ইয়েমেনের হুথি গোষ্ঠীর সাথে লোহিত সাগরে একটি ইসরাইলি সংযুক্ত জাহাজ হাইজ্যাক করার পরে যা একটি জাপানি সংস্থা দ্বারা পরিচালিত হয় তার সাথে সরাসরি আলোচনা করার চেষ্টা করছে। 

আরও পড়ুন: 👉 একমাত্র আফগানি নীল তারকা ইয়াসমিন কেন ধর্ম পরিবর্তন করলেন ?


       টোকিও সোমবার বলেছে যে, এটি আন্তর্জাতিক সম্প্রদায় কে ও আহ্বান জানাচ্ছে। বিদ্রোহীদের জিম্মি করা জাহাজ এবং জাহাজে থাকা লোকজনকে ছেড়ে দিতে রাজি করান। সোমবার গাঁজা ইজরাইলের বোমাবর্ষণের প্রতিবাদে ইতালির কর্মীরা পিসার হেলানো টাওয়ারে একটি বিশাল ফিলিস্তিনি পতাকা ঝুলিয়েছে এবং ধোঁয়ার শিখা জ্বালিয়েছে। আরব নিউজ আউটলেট আল-মায়াদিনের মতে, মঙ্গলবার উত্তর গাজার আল-ফালুজা এলাকায় বাস্তুতন্ত্র ফিলিস্তিনিদের হাফসা স্কুলের আবাসনে ইসরাইলি হামলার বেশ কয়েকজন নিহত ও আহত রয়েছে সোমবার নসিরাট শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় ২০ জন নিহত হয়েছে।

      মঙ্গলবার জাবালিয়ায় বোমা হামলার সময় তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। আল জাজিরার আরেক সংবাদদাতা হানি মাহমুদ জানিয়েছেন। হিজবুল্লাহ বলেছে যে তারা মঙ্গলবার উত্তর ইসরাইলের মেটুল্লায় ইসরাইলি সৈন্যদের ব্যবহৃত একটি বাড়িতে হামলা করেছে। 

      ৭ই অক্টোবর থেকে গাজা জুড়ে ইসরাইলি বিমান হামলায় মোট ৮৩টি মসজিদ ধ্বংস হয়েছে এবং আরো ১৭০টি মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে, গাজার মিডিয়া অফিস মঙ্গলবার বলেছে। সোমবার হামাসের হাতে বন্দি ইসরাইলি পরিবার গুলি ডানপন্থী আইন প্রণেতাদের একটি বিল বাতিল করার আহ্বান জানিয়েছে। ফিলিস্তিনি বন্দিদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড ব্যবহার করা সহজ হবে। তারা প্রতিদ্বন্দিতা করেছিল যে এই ধরনের পদক্ষেপ তাদের আত্মীয়দের বন্দি করা আরো ঝুঁকির মধ্যে ফেলবে।

     সোমবার, প্রায় ২৫ হাজার মানুষ ইসরাইলের দ্বারা প্রতিষ্ঠিত একটি নিরাপদ এর মাধ্যমে উত্তর গাঁজা ছেড়ে চলে গেছে। জাতিসংঘের মানবিক বিষয় সমন্বয়ে অফিস (UNOCHA) এর সর্বশেষ ফ্ল্যাশ আপডেট অনুসারে অবরুদ্ধ সিটমহলে ভারী বর্ষণে বাস্তচ্যুত মানুষ যারা আশ্রয় কেন্দ্রের জায়গার অভাবে খোলামেলা ঘুমাচ্ছে তাদের অবস্থা আরো খারাপ করেছে। ফিলিস্তিনি কবি ও লেখক মোসাব আবু তোহা গাজা ছেড়ে যাওয়ার চেষ্টা করার সময় ইজরাইলি বাহিনীর হাতে আটক হয়েছে। সোমবার তার পরিবার জানিয়েছেন।

আমরা হোয়াটঅ্যাপে আছি  Clikc to join

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS