Followers

Ad

বাসন্তী আসতে চলেছে আই এস এফ চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী - isf bangla


বাসন্তী আসতে চলেছে আই এস এফ চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী


    আগামী ৩০/১০/২০২৩ রবিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার আই এস এফ বাসন্তী ব্লকের তরফ থেকে রক্তদান শিবির কর্মসূচি ও প্রকাশ্য জনসভার আয়োজন করা হইয়াছে এ দিন সকাল ৮ ঘটিকা হইতে বেলা ৪ ঘটিকা পর্যন্ত চলবে এই কার্যক্রম। উক্ত রক্তদান শিবির অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন বর্তমানে বাংলার একমাত্র উজ্জ্বল নক্ষত্র এবং পিছিয়ে পড়া নিপিড়িত শোষিত লাঞ্ছিত বঞ্চিত শ্রমজীবী মানুষদের কণ্ঠস্বর বীর প্রতিবাদী যোদ্ধা বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব। বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় আব্দুল খালেক মোল্লা মহাশয় (আই এস এফ সভাপতি দক্ষিণ চব্বিশ পরগনা)। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সমাজসেবী মাননীয় হোসেন গাজী মহাশয় (দেশ বাঁচাও সামাজিক কমিটির সম্পাদক এবং আইএসএফ কর্মী)।

        স্বেচ্ছায় রক্তদান আন্দোলনের সাথে রক্তদান শিবিরের সম্পর্ক অত্যন্ত নিবিড়। কারণ এই রক্তদান শিবির গুলি স্বেচ্ছায় রক্তদানের এক উত্তম স্থান। এই শিবিরে উদ্বুদ্ধ দাতারা যখন একত্রিত হয় তখন একদিকে যেমন তা উচ্ছের মেজাজে পরিপূর্ণ থাকে তেমনি অন্যদিকে এই শিবিরের মাধ্যমেই আরো অধিক সংখ্যক লোককে রক্তদানে উদ্বুদ্ধ করা যায়। নিয়মিত এবং যত বেশি সংখ্যক রক্তদান শিবির করা যাবে ততই সংগৃহীত রক্তের মুমূর্ষ ব্যাক্তি জীবন ফিরে পাবেন। তাই যে স্বেচ্ছায় রক্তদান শিবির গুলি হবে তাতে আমাদের অত্যন্ত যত্নবান হতে হবে।

    সাধারণ মানুষের জন্য পর্যাপ্ত ও নিরাপদ রক্ত ও রক্তজাত পদার্থের যোগান নিশ্চিত করার সরকারি প্রতিশ্রুতি পালনের উদ্দেশ্যে চেষ্টা গ্রহণ করা। মানুষকে স্বেচ্ছায় রক্তদানের বিষয়ে অবহিত ও শিক্ষিত করার একটি ব্যাপক সচেতা কর্মসূচি গ্রহণ করার মাধ্যমে রক্তদাতা সংগ্রহ নির্বাচন ও তাদের এই ক্ষেত্রে ধরে রাখার ব্যবস্থা করা যাতে নিরাপদ রক্তের যোগান নিশ্চিত হয়। রক্ত ও তার উপাদানের দ্বারা চিকিৎসার ক্ষেত্রে এগুলি যথাযথ ব্যবহারের উৎসাহ প্রদান করা। জেলা ও মহাকুমা গুলিতে আরো ব্লাড ব্যাংক ও স্টোর সেন্টার স্থাপন করার উদ্যোগ নেওয়া মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে কর্মীদের দক্ষতা ও ক্ষমতাকে আরো শক্তিশালী করা। রক্ত সঞ্চয় পরিষেবার সমস্ত দিকগুলি নিয়মিত নিরীক্ষণ ও মূল্যায়নের জন্য প্রশাসনিক আইনগত নিয়ন্ত্রণ মূলক পদক্ষেপ গ্রহণ করা দরকার।
      

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS