Followers

Ad

নবী দিবস উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলায় পীরজাদা আব্বাস সিদ্দিকী জলসা করলেন


নবী দিবস উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলায় পীরজাদা আব্বাস সিদ্দিকী জলসা করলেন


     পূর্ব মেদিনীপুর জেলায় অন্তর্গত মহিষাদল থানার কাঞ্চনপুর জলপাই গ্রামে নবী দিবস উপলক্ষে জলসা করলেন পীরজাদা আব্বাস সিদ্দিকী ভাইজান। আব্বাস সিদ্দিকী ভাইজানের উপস্থিতিতে বিশাল জন সমুদ্র। এটা আজ নতুন করে বলার কিছু নাই কমবেশি প্রায় এক যুগ ধরে পীরজাদা আব্বাস সিদ্দিকী ভাইজান যেখানেই যান সেখানেই জনজোয়ার হয়ে যায়। শুধুমাত্র ভাইজানের কন্ঠে সুমধুর কিছু কথা শোনার জন্য।

         নবী দিবসের মাস শুরু হওয়ার সাথে সাথে একদিন দেশের এই প্রান্ত থেকে ও প্রান্ত ধর্মীয় অনুষ্ঠান জলসায় শামিল হচ্ছেন। বর্তমান সমাজ যেভাবে আস্তে আস্তে অন্ধকারের দিকে ভুলে যেতে লেগেছে তাতে হয়তো আর কিছুদিন পর মানুষ নবীজির আগমনের আগে যেমন হিংস্র ছিল মানুষ হয়তো সেরকমই হতে চলেছে। তাই বর্তমান সমাজটাকে পরিবর্তন করার লক্ষ্যে যাতে যুবক থেকে শুরু করে বৃদ্ধ সকলেই তাদের দুনিয়া এবং আখেরাতে কামিয়াবী হতে পারে তারই জন্যেই এই ধর্মীয় অনুষ্ঠান এবং সেখানে গিয়ে সকলের মাথার মুকুট প্রিয় আব্বাস সিদ্দিকী ভাইজানের কথা শুনে সকলে নিজেদের জীবনটাকে পরিবর্তন করার চেষ্টা করে চলেছে।

       সাথে সাথে এক প্রকারের স্বার্থপর মানুষ যারা ধর্মীতিকে রাজনীতিতে বর্ণিত করেছে বা রাজনীতিকে ধর্মনীতিতে পরিণত করেছে তারা কোনদিনও চাইবে না এইসব ধর্মীয় অনুষ্ঠানগুলো কারণ ধর্মীয় অনুষ্ঠানে জনসাধারণ গেলে তাদের চোখ খুলে যায় এবং সেখান থেকে তারা তাদের অধিকার জানতে পারে তাই ওইসব স্বার্থপর মানুষের থেকে দূরে থাকুন এবং জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলে প্রত্যেকটা ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করার চেষ্টা করুন তাতে দুনিয়া ও আখেরাতে কামিয়াবী।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS