Followers

Ad

অত্যাচারিত আদিবাসীদের পাশে ভাঙ্গড়ের বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব


অত্যাচারিত আদিবাসীদের পাশে ভাঙ্গড়ের বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব


       দিনাজপুর চোপড়ার আমবাড়ি লোধাবাড়ি এলাকায় এসে ভাঙড়ের বিধায়ক তথা ISF চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী সাহেব সাংবাদিকদের মুখোমুখি হয়ে যা বললেন সেটা সত্যিই অবিশ্বাস্য। এলাকার প্রত্যেকটা অত্যাচারিত মানুষের কাছে যা শুনেছেন সেটা পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব মেনে নিতে পারছেন না। প্রত্যেকটা মানুষের ঘরবাড়ি ভেঙেছে জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছে, যার যা খাদ্য সংরক্ষণ ছিল সেগুলো তারা নিয়ে গেছে, সাথে সাথে পালিত পশু যা ছিল সেসব ও তারা নিয়ে গেছে। এমনকি পানীয় জলের যে নলকূপ টা ছিল সেটাও যাওয়ার সময় ভেঙে দিয়ে গেছে। মানুষ গুলিবিদ্ধ অবস্থায় আহত হয়ে পড়ে আছে তাদের চিকিৎসার কোন ব্যবস্থা নেই। ছোট্ট ছোট্ট শিশুরা যারা মায়ের স্তন্যপান করে বেঁচে থাকে তাদের পর্যন্ত দুদিন তিনদিন ধরে খাওয়া নেই। 
        এমতাবস্থায় ভাঙ্গড়ের বিধায়ক তথা পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব সেখানে যৌথভাবে রান্না করে তাদের আহারের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। এই প্রসঙ্গে তিনি আরও বলেন আমার দল ছোট্ট দল এই দলের পক্ষ থেকে আমি এখানে যতটা সম্ভব রান্না করে তাদের মুখে আহার তুলে ধরার চেষ্টা করব। যদি আমার সেরকম ক্ষমতা থাকত তাহলে অবশ্যই আমি এদের জন্য সুন্দর ব্যবস্থা করে দিতাম। আর যে বা যারা এরকম ভাবে আদিবাসীদের উপরে অত্যাচার করেছে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতাম এবং ভবিষ্যতে তারা কোনদিন এরকম কাজ করার কথা মুখে আনতে পারত না।
       ভাঙ্গড়ের বিধায়ক পীরজাদা নওশাদ সিদ্দিকী সাহেব সমস্ত ঘটনার জন্য দায়ী করেছেন শাসকদল তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কে । নওশাদ সিদ্দিকী সাহেব বলেন যখন ভোটের সময় আসে তখন রাজ্যের মুখ্যমন্ত্রী আদিবাসীদের সাথে মিলে আদিবাসীদের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন আর যখনই ভোটের সময় পার হয়ে যায় তার পর থেকে আর রাজ্যের মুখ্যমন্ত্রীর কোন খোঁজ থাকে না। রাজ্যের মুখ্যমন্ত্রী যদি না চাই তবে এরকম ঘটনা ঘটত না। 

        সাথে সাথে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনাকে উল্লেখ করে সাংবাদিকদের সঙ্গে আরো কিছু মত প্রকাশ করেন এবং ভবিষ্যতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিকাঠামো তৈরি করে সেখানে সুন্দর ব্যবস্থা করে সঠিক ভাবে শিক্ষা দানের আবেদন জানিয়েছেন তিনি।
 

আরও পড়ুন: 👉যাদবপুর কান্ডে মুখ খুললেন স্বপ্নদীপের ঘনিষ্ঠ বন্ধু সায়ন সেনগুপ্ত 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS