Followers

Ad

৬ বছর পর আবার টেস্ট নিয়ে ভাবছেন ম্যাক্সওয়েল - sports news

৬ বছর পর আবার টেস্ট নিয়ে ভাবছেন ম্যাক্সওয়েল


        এক অতিমানবীয় ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল। যিনি কিনা সাদা বলের খেলায় অধিক উপযুক্ত বলে ক্রিকেটপ্রেমীদের কাছে বিবেচিত, তিনিই এবার ফিরতে চান টেস্ট ক্রিকেটে। তাও আবার ৬ বছর পর! সম্প্রতি ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে একটিমাত্র ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। সে ম্যাচটিতে বলতে গেলে পুরোটাই ম্যাক্সওয়েলের অবদান। ৪৮ বলে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচান এই ডানহাতি মারকুটে ব্যাটার।

        ওই ম্যাচে অস্ট্রেলিয়ার জয় প্রায় অসম্ভব ছিল। শেষ দুই ওভারে ৪৩ রান দরকার ছিল সফরকারীদের। অতিমানবীয় ব্যাটিংয়ে ম্যাক্সওয়েল সেই অসাধ্য সাধন করেন। এর আগে ভারত বিশ্বকাপে টুর্নামেন্টের ইতিহাসে দ্রুতগতির সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ম্যাক্সওয়েল। নেদারল্যান্ডসের বিপক্ষে ৪০ বলে শতক হাঁকিয়েছিলেন তিনি। এরপর আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসের সেরা ইনিংসটি (১২৮ বলে ২০১*) খেলেছিলেন এই অসি ব্যাটার। আগে এক সময় ভাবা হতো, টেস্ট মানেই ধীরগতির ব্যাটিং। তবে এখন এই ফরম্যাটও বদলে গেছে। সেই বদলে যাওয়া ফরম্যাটে ম্যাক্সওয়েল কিন্তু দারুণ মানানসই।

       অসি অলরাউন্ডার নিজেও টেস্টে ফেরার কথা ভাবছেন। অস্ট্রেলিয়ান রেডিও স্টেশন ‘সেন’কে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, ‘আমি বর্তমান দলের পরিস্থিতি সম্পূর্ণভাবে বুঝতে পারি। তারা খু্বই ভালো ক্রিকেট খেলে। তারা টেস্ট চ্যাম্পিয়ন। ঘরের মাঠে টেস্ট খেলায় দলে জায়গা করে নেওয়ার বেশি সুযোগ নেই। কিন্তু আমি জানি, উপমহাদেশীয় সফরে একটি সুযোগ আসতে পারে। সেখানে আমি অন্যতম অপশন হয়ে অবদান রাখার সুযোগ পাওয়ার আশা করছি।’

আরও পড়ুন: 👉 IPL এ থেকে বাদ পড়লো বাংলাদেশি একাধিক প্লেয়ার


       ‘২০২৫ সালের আগ পর্যন্ত আর কোনো উপমহাদেশীয় সফর হবে বলে আমি মনে করি না। সুতরাং আমি খেলার (আগামী আসরে) চেষ্টা চালিয়ে যাব এবং আশা করি, আমি এই মঞ্চে একটি সুযোগ পাব’-ম্যাক্সওয়েল যোগ করেন। ২০১৩ সালে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয় ম্যাক্সওয়েলের। এরপর মাত্র ৭টি ম্যাচ খেলেই দীর্ঘ ফরম্যাটের খেলা থেকে বিরতিতে যান তিনি। সবশেষ ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলেছিলেন এই অসি অলরাউন্ডার। ৭ ম্যাচে ৩৩৯ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। এর মধ্যে একটি সেঞ্চুরিও রয়েছে তার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS