Followers

Ad

IPL এ থেকে বাদ পড়লো বাংলাদেশি একাধিক প্লেয়ার


IPL এ থেকে বাদ পড়লো বাংলাদেশি একাধিক প্লেয়ার


        একদিনেই অনেকগুলো অম্লমধুর খবর পেলেন সাকিব আল হাসান। সকালে খবর পেলেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ক্রিকেটারদের ক্যাটাগরিতে রয়েছেন তিনি। বিকেলে পেলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন। কিন্তু সন্ধ্যায় এরপরই সাকিব খবর পেলেন, আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তাকে আর দলে রাখেনি। আগামী মৌসুমের জন্য ছেড়ে দিয়েছে। শুধু সাকিব আল হাসানই নয়, আইপিএল খেলা বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার মোস্তাফিজুর রহমান এবং লিটন দাসকেও ছেড়ে দিয়েছে তাদের স্ব স্ব ফ্রাঞ্চাইজি। লিটন ছিলেন কলাকাত নাইট রাইডার্সে সাকিবের সতীর্থ। মোস্তাফিজ ছিলেন দিল্লি ক্যাপিটালসে। 

    আগামী মৌসুমে আইপিএলে খেলতে হলে নিলামে নাম তুলতে হবে বাংলাদেশের এই তিন ক্রিকেটারকে। সেখানে কোনো ফ্রাঞ্চাইজি আগ্রহী হয়ে যদি কিনে নেয় তাদেরকে, তাহলে আগামী আইপিএল খেলতে পারবেন তারা। না হলে নয়। আইপিএলের আগামী মৌসুমের নিলাম অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, দুবাইয়ে। তার আগে আজ ছিল ক্রিকেটার রিটেইন করা না করার শেষ দিন। গত কয়েক দিনে বেশ কয়েকজন খেলোয়াড় কেনাবেচা হয়েছে, কয়েকজন পরের মৌসুমে না খেলারও ঘোষণা দিয়েছেন। গত মৌসুমে সাকিবের ভিত্তিমূল্য ছিল ১ কোটি ৫০ লাখ রুপি। এই দামেই তাকে দলে নিয়েছিলো কলকাতা নাইটারাইডার্স। যদিও গতবার আইপিএল খেলা হয়নি তার। জাতীয় দলের বেশ কিছু সূচি ছিল। যে কারণে সাকিব খেলতে পারেননি।

       ৫০ লাখ রুপিতে লিটনকে কিনেছিলো কলকাতা। জাতীয় দলের সূচি শেষ করে কয়েকটি ম্যাচ খেলার জন্য তিনি কেকেআরের সঙ্গে যোগ দিয়েছিলেন। কিন্তু একটি মাত্র ম্যাচে সুযোগ পান। বেশ কিছু ম্যাচে ডাগআউটে বসে থাকার পর জরুরি পারিবারিক কারণে দেশে ফিরে আসেন তিনি। মোস্তাফিজসহ দিল্লি ক্যাপিটালস ছেড়ে দিয়েছে রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, রাইলি রুশোকে। তারা ধরে রেখেছে পৃথ্বি শ-কে। কলকাতা ছেড়েছে মোট ১২জনকে। সাকিব-লিটন ছাড়াও বাদ পড়াদের মধ্যে রয়েছেন টিম সাউদি, লকি ফার্গুসন, শার্দূল ঠাকুরও। রেখে দিয়েছে যাদেরকে, তাদের মধ্যে রয়েছেন দুই ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারিন, শ্রেয়াস আয়ার, রহমানউল্লাহ গুরবাজ, জেসন রয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS