Followers

Ad

রেকর্ড গড়লেন পাকিস্তান - Pakistan vs Sri Lanka cricket match World Cup 2023


রেকর্ড গড়লেন পাকিস্তান


         বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে আর হারানো হলো না শ্রীলঙ্কার। এই নিয়ে ৮ বার বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হেরে গেল শ্রীলঙ্কা ! দুদল বিশ্বকাপে মোট ৮ বার মুখোমুখি হয়েছে, আর ৮ বারই জিতেছে পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপের ম্যাচটি পরিত্যক্ত হয়। নাহলে ম্যাচের সংখ্যা হতো ৯টি। ODI বিশ্বকাপে এতদিন সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড ছিল আয়ারল্যান্ডের দখলে। আয়ারল্যান্ড ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের দেয়া ৩২৮ রানের টার্গেট তাড়া করে ম্যাচ জিতে ছিল। আর আজ সে রেকর্ড ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড তৈরি করলো পাকিস্তান !
       হায়দ্রাবাদে আজ কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার সেঞ্চুরিতে ভর করে ৩৪৫ রানের বড় টার্গেট দাড় করায় লঙ্কানরা। এরপর বল হাতে শুরুতে পাকিস্তান দলের দুই সেরা ব্যাটসম্যান ইমাম উল হক ও বাবর আজমকে ফিরিয়ে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে অধরা জয়ের স্বপ্ন দেখছিল শ্রীলঙ্কা ! কিন্তু ৩য় উইকেটে আবদুল্লাহ সফিক ও মোহাম্মাদ রিজওয়ানের ১৭৬ রানের পার্টনারশিপ লঙ্কারদের সব পরিকল্পনা ভেস্তে দেয়। সফিক ও রিজওয়ান দুজনই সেঞ্চুরি পেয়েছেন, আর শেষ পর্যন্ত লঙ্কানদের দুই সেঞ্চুরির বিপক্ষে পাকিস্তানের দুই সেঞ্চুরি ভারী হয়ে গেলে, এবং তাতে ৬ উইকেটের জয় পেল বাবার আজমরা। 

        এর আগে অনেক প্রাক্তন প্লেয়ার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারা বিবৃতি দিয়েছে যে ভারত মাঠগুলোতে যে পিস তৈরি করেছে, প্রত্যেকটা মাঠের পিস রানের পিস কিন্তু গত কয়েকটা ম্যাচে আমরা দেখেছি সেভাবে কোন দলই রান করতে পারেনি কিন্তু আজ শ্রীলঙ্কা যেভাবে রান করেছিল তাতে অনেকেই ভেবেছিল হয়তো শ্রীলঙ্কা জয়লাভ করবে কিন্তু পরবর্তীতে যখন পাকিস্তান ব্যাট করে এবং মাত্র চার উইকেট হারিয়ে তাদের জয়লক্ষে পৌঁছে যায় অনায়াসে এবং রেকর্ড ভেঙে রেকর্ড করল পাকিস্তান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS