Followers

Ad

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবর আজম ওয়ানডে বিশ্বকাপ সম্পর্কে যা বললেন !

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবর আজম  ওয়ানডে বিশ্বকাপ সম্পর্কে যা বললেন !

      দুপুর ২টা থেকে ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবর আজম বলেছেন ওয়ানডে বিশ্বকাপে ভারতের কাছে ৭-০ হারের ইতিহাস আমরা বদলে দেব। প্রতিটি জয়ের ধারা ভাঙ্গা বোঝানো হয়। এই বক্তব্যের পর দেখুন, বাবর বিশ্বকাপের প্রথম ২ ম্যাচে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে এবং মাত্র ১০ এবং ৫ রান করতে পেরেছে। ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচে বাবর আজমের সর্বোচ্চ স্কোর ৪৮ রান। এখন সমস্যা হচ্ছে ইতিহাস বদলাতে হলে বাবরকে ভারতের ১১ জন খেলোয়াড়কে মাঠে হারাতে হবে। প্রথমেই আসা যাক ক্রিকেটের যুবরাজের কথা। শুভমান গিল আহমেদাবাদে ফিরে এসেছেন। শুভমান গিল ২০২৩ সালে ভারতের সর্বোচ্চ ওডিআই স্কোরার। তিনি 20টি ওডিআই ম্যাচে ৭২.৩৫ গড়ে এবং ১০৫.০৩ স্ট্রাইক রেটে ১২৩০ রান করেছেন। শুভমান গিল তার ওডিআই ক্যারিয়ারে ৬টি সেঞ্চুরি করেছেন, যার মধ্যে এ বছর এসেছে ৫টি সেঞ্চুরি। বিশ্বকাপের প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ম্যাচে হিটম্যান ১৩১ রান করেন। এই বছর রোহিত ১৭ ম্যাচে ৫১.৭ গড়ে ৭৭৭ রান করেছেন।

  ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৭টি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন হিটম্যান। ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানকে ধ্বংস করে দিয়েছিলেন হিটম্যান। ম্যানচেস্টারে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক। হিটম্যান ১১৩ বলে ১৩ চার ও ৩ ছক্কায় ১৪০ রান করেছিলেন। শুভমান ও হিটম্যানের বিশ্বখ্যাত ওপেনিং জুটি যদি কাজ করে, তাহলে পাকিস্তানি বোলারদের মুখ লুকানোর জায়গা থাকবে না। এবার রাজার দিকে যাই...! বিরাট কোহলি বলেছেন, বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হওয়ার জন্য আমি মানসিক ও শারীরিকভাবে পুরোপুরি প্রস্তুত। বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে ১৫ টি ওডিআই ম্যাচে ৫৫.১৬ এর দুর্দান্ত গড় এবং ১০০.৬ এর স্ট্রাইক রেটে ৬৬২ রান করেছেন। পাকিস্তানের বিপক্ষেও তিনি 3টি সেঞ্চুরি এবং 2টি হাফ সেঞ্চুরি সহ সর্বোচ্চ ১৮৩ রান করেছেন। ওডিআই বিশ্বকাপে, কোহলি পাকিস্তানের বিরুদ্ধে ৩টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৬৪.৩৩ গড়ে এবং ৯৩.০৩ স্ট্রাইক রেটে ৯৩ রান করেছেন। এই সময়ে তিনি ১টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরিও করেছেন। পাকিস্তানি দল প্রায়ই শাহীন আফ্রিদির শক্তিতে লাফাতে থাকে। ইরফান পাঠান বলেছেন, ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ শাহিন আফ্রিদির থেকে মাইল এগিয়ে আছেন। দুজনের মধ্যে কোনো তুলনা হতে পারে না।

ইরফান দৈনিক জাগরণকে বলেছেন যে শাহীন নতুন বলে বিস্ময়কর কাজ করে, যেখানে জাসপ্রিত বুমরাহ ম্যাচের যে কোনও পর্যায়ে একজন মাস্টার বোলার। ভারত-পাকিস্তানের দুর্দান্ত ম্যাচের আগে এই বক্তব্য দিয়েছেন ইরফান পাঠান। প্রসঙ্গত, এই বিশ্বকাপে শাহীন আফ্রিদির গতিও অনেকটাই কমেছে। শাহীন, যিনি একসময় ১৪৫kmph গতিতে বল করতেন, বেশিরভাগই ১৩২kmph গতিতে বল করছেন। বিশ্বকাপের প্রথম ম্যাচে শাহীন নেদারল্যান্ডসের বিপক্ষে ৭ ওভারে ৫.৩ ইকোনমিতে ৩৭ রান দিয়ে সাফল্য অর্জন করেন, যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৯ ওভারে ৬৬ রান দিয়ে ১ উইকেট নেন শাহীন। ৭.৫ এর অর্থনীতি। ছিল। আমরা যদি জসপ্রিত বুমরাহের কথা বলি, তাহলে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ১০ ওভারে ৩.৫ ইকোনমি দিয়ে ৩৫ রান দিয়ে 2 উইকেট নিয়েছিলেন। যেখানে আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লির ব্যাটিং উইকেটে, জাসপ্রিত বুমরাহ মাত্র ৩.৯ ইকোনমিতে ৩৯ রান দিয়ে ১০ ওভারে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের পিচ ব্যাটিংয়ের জন্য অনেক ভালো বলে মনে করা হয়। এই মাটিতে ব্যাটসম্যানরা প্রচুর রান করেন। আর ফাস্ট বোলাররাও এখানে সাহায্য পান। এ ছাড়া, ম্যাচ যত এগোয়, স্পিনাররাও আবার খেলায় আসে।

  খবর আছে যে ভারত যাবে আর.কে. শার্দুল ঠাকুরের বদলে। একাদশে রাখা যেতে পারে অশ্বিনকে। তার মানে ভারতের স্পিন ট্রিনিটি কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা এবং আর. অশ্বিন একসঙ্গে ৩০ ওভার বল করতে পারেন পাকিস্তানের বিরুদ্ধে। পাকিস্তানি ব্যাটসম্যানদেরও অনুশীলনে শুধু স্পিনারদের খেলতে দেখা গেছে। সামগ্রিকভাবে, ক্রিকেট ভক্তরা একটি উচ্চ স্কোরিং খেলা দেখতে পাবেন। ২০২৩ সালের বিশ্বকাপের প্রথম ম্যাচ, ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডও এই মাঠেই খেলা হয়েছিল। সেই ম্যাচে মাত্র ৩৬.২ ওভারে ২৮৩ রানের টার্গেট পায় নিউজিল্যান্ড। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এখন পর্যন্ত মোট ২৯টি ওডিআই ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে প্রথম ব্যাট করা দলটি ১৬ বার ম্যাচ জিতেছে এবং দলটি ১৩ বার দ্বিতীয় ব্যাটিং করেছে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওয়ানডেতে প্রথম ইনিংসের গড় স্কোর২৩৭ রান এবং দ্বিতীয় ইনিংসের ২০৬ রান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS