Followers

Ad

উড়িষ্যায় খুন লালগোলার কুদ্দুস এর জন্য দায়ী রাজ্যের মুখ্যমন্ত্রী - isf bangla


উড়িষ্যায় খুন লালগোলার কুদ্দুস এর জন্য দায়ী রাজ্যের মুখ্যমন্ত্রী


     উড়িষ্যায় কাজ করতে গিয়ে আর বাড়ি ফেরা হলো না দুই শিশু সন্তানের বাবা কুদ্দুসের। রাজ্যে পর্যাপ্ত পরিমাণ কাজের সন্ধান না থাকায় ভিন রাজ্যে গিয়ে রুজি রোজগার করতে হচ্ছে রাজ্যের গরীব অসহায় শ্রমিকদের। আমরা সকলেই জানি বর্তমান সময়ে মুশিদাবাদ জেলার মানুষ সব থেকে বেশি রাজমিস্ত্রি বা বাড়ি নির্মাণের সাথে জড়িত তারা দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে এই রাজমিস্ত্রির কাজ করে থাকেন। মা বাবা স্ত্রী সন্তান ছেড়ে। কেন বিদেশে পড়ে থাকেন এই মুর্শিদাবাদ জেলার মানুষ তার একটি কারণ মুর্শিদাবাদ জেলায় মানুষের পর্যাপ্ত পরিমাণ কাজের সন্ধান না পাওয়ায় জন্যে রাজ্যে তথা দেশের বিভিন্ন রাজ্যে গিয়ে তারা তাদের কাজকর্ম করে থাকেন নিজেদের সংসার চালানোর উদ্দেশ্যে। কুদ্দুসো মা বাবা স্ত্রী সন্তানদের দুবেলা দু'মুঠো পেটে আহার জোগাতে গিয়েছিলেন উড়িষ্যায় সেখান থেকে আর ফেরা হলো না তার।
     মুর্শিদাবাদ জেলার লালগোলার কুদ্দুস মাস দুয়েক উড়িষ্যায় থেকে প্রায় ৩০০০০ টাকা নিয়ে ঘরে ফিরছিলেন । স্টেশনে এসে ট্রেন ধরার আগেও তার মা বাবা স্ত্রীর সাথে ফোনে কথা বলেছিলেন কিন্তু তারপরে আর তার সাথে কোন রকম কোন যোগাযোগ হয়নি। কয়েকদিন কেটে যাওয়ার পর যখন বাড়িতে ফিরল না কুদ্দুস তখন বাড়ির লোকেরা স্থানীয় থানায় গিয়ে নিখোঁজ ডায়েরি করে এবং তারপর মুর্শিদাবাদ জেলার পুলিশ ওড়িশার পুলিশের সাথে কন্টাক করে জানতে পারে সেখানে একটা মৃত লাশ পাওয়া গেছে কুদ্দুসের পাঠানো সেই ফটোর সাথে উড়িষ্যার রেলওয়ে স্টেশনে পাওয়া লাশের ফটো হুবাহু মিলে যায় এবং জানতে পারে সেখানে কুদ্দুস খুন হয়েছে। 
       এখন কুদ্দুসের স্ত্রীসহ মা বাবার দাবি যে কুদ্দুসের ছোট্ট ছোট্ট দুটো সন্তান আছে। তাদের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে বর্তমান রাজ্যের মুখ্যমন্ত্রী কাছে সাহায্যের আবেদন। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী যেন স্ত্রী সহ দুই সন্তানের আর্থিক সাহায্য ও ভবিষ্যতের জন্য কোন সুযোগ সুবিধা দেন এই আবেদন জানিয়েছেন। সকলের একটা কথা বোঝা দরকার রাজ্যে যদি সেই ভাবে শিল্প উন্নত হতো এবং গরিব অসহায় খেটে খেকো মানুষ তারা কাজ পেয়ে যেত এভাবে ভিন রাজ্যে গিয়ে এই রাজ্যের মানুষের প্রাণ হারাতে হতো না। আর রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী দেশে বড় বড় শিল্পপতি থাকা সত্ত্বেও বিদেশ থেকে শিল্প উন্নয়নের কথা ভাবছে যে রাজ্যে দেশের শিল্পপতিরা টাকা ডোনেট করতে পারে না সেই রাজ্যে বিদেশ থেকে শিল্পপতিরা কিভাবে টাকা ডোনেট করবে শুধু শাসকদলের অত্যাচার এবং তোলাবাজির জন্য রাজ্যে কোনদিনও তেমন কলকারখানা বা শিল্প হবে না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS