Followers

Ad

নিয়ত করা কতটা গুরুত্বপূর্ণ ?

নিয়ত করা কতটা গুরুত্বপূর্ণ ?

❤️    ভিক্ষুককে দেওয়ার জন্য পকেটে হাত দিলেন কিন্তু জানতেন না, পকেট খালি দিতে পারলেন না, নেকি কিন্তু পেয়ে গেলেন।

❤️     কাউকে রাস্তা পারাপার তে এগিয়ে গেলেন সাহায্যের জন্য এরই মধ্যে অন্য কেউ এসে সাহায্য করে ফেলল আপনি কিন্তু এক কদম এগিয়ে যাওয়ার জন্য নেকি পেয়ে গেলেন।

❤️    ভবিষ্যতে হজ করবেন মাদ্রাসা করবেন মসজিদ করবেন এরকম পাক্কা নিয়ত করেছেন সেজন্য পরিশ্রমও করে চলেছেন কিন্তু তার আগেই একদিন পৃথিবী ছেড়ে চলে যেতে হল আপনার । মসজিদ মাদ্রাসা হজ্ব এর নেকি কিন্তু পেয়ে গেছেন।

❤️     বাসে কোথাও যাচ্ছেন সিটে বসে আছেন সামনে বৃদ্ধ পুরুষ বা মহিলা কেউ দাঁড়িয়ে আছেন তার জন্য আসন ছেড়ে দিতে দাঁড়িয়ে গেলেন এর মধ্যে অন্য কেউ আসন ছেড়ে দিল বৃদ্ধর জন্য। নেকি কিন্তু পেয়ে গেলেন।

❤️      কেউ ধার চাইল বিপদে পাস পাশে দাঁড়াতে তাকে ধার দেওয়ার সিদ্ধান্ত নিলেন কিন্তু এর মধ্যে সে অন্যত্র থেকে ম্যানেজ করে নিল টাকা নেকি কিন্তু পেয়ে গেলেন।

❤️     মন মানতে চাইছে না। তবুও আল্লাহ সন্তুষ্টির জন্য কাউকে ক্ষমা করে দিলেন নেকি কিন্তু পেয়ে গেলেন।

❤️     যেটা আমি সব সময় করি, আপনি জানেন, আপনার কোন দোষ নেই তবু ঝগড়া বিবাদ তর্ক বিতর্কে না জড়িয়ে আল্লাহর জন্য চুপ হয়ে গেলেন নেকি ও পেলেন সেই সাথে হাদিসের বর্ণনা অনুযায়ী আপনার জন্য জান্নাতের সম্মুখে একটা ঘরের জিম্মাদারী ও নিলেন রাসূলুল্লাহ (সা:)।

❤️     বিকৃত মাল ক্রেতার কাছ থেকে ফেরত নিলেন আপনার জিনিস আপনি ফেরত নিলেন অথচ অনেক বড় নেকির ভাগীদার হয়ে গেলেন।

যদি জিজ্ঞেস করেন এই পৃথিবীতে সবচেয়ে সহজ কাজ কি ? উত্তর হল নেকি কামাই করা।
হ্যাঁ এই পৃথিবীতে সবচেয়ে সহজ কাজ হচ্ছে নেকি কামানো। শুধু নিয়ত নেক হলেই হল। এর চেয়ে সহজ কাজ আর দুনিয়াতে একটাও নেই শুধু নেক নিয়ত নিজের কদম এগিয়ে নেওয়াটাই আপনার কাজ। কারণ আল্লাহ কখনো চাইবেন না তার কোন বান্দা জাহান্নামে যাক। একমাত্র সীমালংঘনকারীদের জন্য যিনি জাহান্নাম তৈরি করেছেন। আল্লাহ আমাদের সকলকে সঠিক বুঝ দান করুন। আমিন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS