Followers

Ad

কত দ্রুত গোনাহ মাফ করেন আল্লাহ পাক - শিক্ষামূলক গল্প


কত দ্রুত গোনাহ মাফ করেন আল্লাহ পাক

         হযরত মুসা (আ:) এর জামানায় দীর্ঘদিন যাবত বৃষ্টি বন্ধ ছিল তার উম্মতরা তার কাছে এসে বলল হে নবী মুসা। আল্লাহর কাছে পানির জন্য দোওয়া করুন। এই বৃষ্টিহীন গরম আর সহ্য করতে পারছি না।

         হযরত মুসা(আ:) সবাইকে নিয়ে বৃষ্টির জন্য নামাজ পড়ে দোওয়া শুরু করলেন দোওয়া করার সাথে সাথে রোদের তীব্রতা আরো বেড়ে গেল। হযরত মুসা(আ:) অবাক হলেন। তিনি জিজ্ঞাসা করলেন আল্লাহ বৃষ্টির জন্য দোওয়া করলাম তুমি রোদের তেজ বাড়িয়ে দিলে ? আল্লাহর পক্ষ থেকে জবাব আসলো, হে মুসা(আ:) এই জামাতে এমন একজন ব্যক্তি আছে যে ৪০ বছর যাবত আমার নাফরমানী আমার বিরোধিতা করছে। একটি দিনের জন্য আমার বাধ্য হয়নি। তার কারণেই বৃষ্টি আসা বন্ধ আছে হযরত মুসা (আ:) জামাতের দিকে তাকিয়ে সেই অচেনা অজানা লোকটিকে বের হয়ে যেতে বললেন। সেই লোকটি ভাবলো এখন যদি বার হয়ে যাই তবে সবার সামনে পাপী হিসেবে লজ্জা পাবো। আর যদি থাকি তবে বৃষ্টি আশা বন্ধ থাকবে। 

          সে আল্লাহর কাছে দোওয়া করল আল্লাহ চল্লিশ বছর আমার পাপ গোপন রেখেছো আজকে সবার সামনে বেজ্জতি করবেন না ক্ষমা চাইছি। একদিকে দোওয়া শেষ হলো অন্যদিকে আকাশ ভেঙে বৃষ্টি নামলো। নবী মুসা (আ:) আবারো অবাক হয়ে জিজ্ঞাসা করলেন আল্লাহ কেউ তো জামাত থেকে বের হল না তবে বৃষ্টি দিয়ে দিলে ?  আল্লাহ জবাব দিলেন যার কারণে বৃষ্টি আসা বন্ধ ছিল তার কারণেই বৃষ্টি শুরু হল। আমি তাকে ক্ষমা করে দিয়েছি। ৪০ বছরের পাপ ১০ সেকেন্ডে ক্ষমা। হযরত মুসা (আ:) জিজ্ঞাসা করলেন লোকটির নাম পরিচয় কিছুই তো জানলাম না! আল্লাহ বললেন হে মুসা যখন পাপে ডুবে ছিল তখন আমি কাউকে জানাইনি। এখন তওবা করে নিষ্পাপ হয়েছে এখন আমি জানাবো ? পাপীদের পাপ আমি যত সম্ভব গোপন রাখি। এটা আমার সাথে আমার বান্দার নিজেস্ব ব্যাপার অথচ আমরা নিজেরা পাপী হয়েও প্রতিদিন প্রতি মুহূর্তে কারো না কারো নামে বদনাম গীবত করতেই থাকি আল্লাহ আমাদের সকলের ছোট বড় সকল পাপ মাফ করে দিন। আমিন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS