Followers

Ad

ফুরফুরা শরীফে (উজলপুকুর) ধিক্কার মিছিল - isf bangla


ফুরফুরা শরীফে (উজলপুকুর) ধিক্কার মিছিল


       আজ ১২ ই আগস্ট শনিবার পীর সাহেবদের দরবারে কাঁদানে গ্যাস, বোমা ছোড়ার প্রতিবাদে ধিক্কার মিছিল (উজলপুকুর, ফুরফুরা শরীফ)। আপনারা সকলেই অবগত আছেন গত দুদিন আগে পঞ্চায়েত গঠন নিয়ে ফুরফুরা দরবার শরীফে যে পুলিশি অত্যাচার সাধারণ মানুষের উপরে করা হয়েছে তা নিয়ে আজকের এই ধিক্কার মিছিল। এর আগে অর্থাৎ ভারত স্বাধীন হওয়ার আগে থেকে আজও পর্যন্ত ফুরফুরা দরবার শরীফের উপরে কোন মানুষ কোন রকম ভাবে কোন আঘাত হানতে পারেনি কিন্তু আজ এই বর্তমান শাসক দল অর্থাৎ বিজেমূল কেন বলছি ? হ্যাঁ জেনে রাখুন গত কিছুদিন আগে একুশে জুলাই কলকাতা শহীদ দিবসের মঞ্চ থেকে রাজ্যের সাধারণ সম্পাদক অবশ্যই সকলে বুঝে গিয়েছেন আমি কার কথা বলতে চাইছি। তিনি বার্তা দিয়েছিলেন যে ৫ ই আগস্ট বিজেপির রাজ্য স্তর থেকে পঞ্চায়েতে স্তর পর্যন্ত সকল নেতাদের ঘর ঘেরাও করা হবে। কোথায় গেল সেই ঘর ঘেরাও উল্টে তাদেরকে নিয়ে বর্তমান শাসক দল পঞ্চায়েত গঠন করছে তাদেরকে সমর্থন করে।

        রাজ্যের কিছু কিছু জায়গায় এমনও দেখা গিয়েছে যেখানে বর্তমান শাসকদলের সমর্থনে বিজেপি পঞ্চায়েত গঠন করেছে বিজেপির প্রার্থীরা প্রধান এবং উপপ্রধান হয়েছে তাদের সমর্থন করেছে এই বর্তমান শাসক দল। শুধু তাই নয় গত কিছুদিন আগে রাজ্যের বাইরে যে জোট সম্মেলন হয়েছিল সেখানেও এই রাজ্যের মুখ্যমন্ত্রী অংশগ্রহণ করেছিলেন। কেন ? না সকলে একত্রিতভাবে বর্তমান বিজেপি সরকারকে হঠাতে হবে কিন্তু তার কিছুদিন যেতে না যেতে তাদেরকে নিয়েই বর্তমান শাসক দল পঞ্চায়েত গঠন করছে। তাহলে এর থেকে রাজ্যের জনগণ কি ভাববে এর মধ্যে কোন না কোন রহস্য আছে নিশ্চয়ই।

        যাইহোক এটা আমার মূল বক্তব্য নয়। আমার মূল বক্তব্য হলো যেভাবে শাসন ক্ষমতা বজায় রাখার জন্য যা খুশি করছেন করুন কিন্তু যে ফুরফুরা দরবার শরীফে ইংরেজ শাসন কাল থেকে আজও পর্যন্ত কোন মানুষ কোন রকম ভাবে আঘাত হানতে পারেনি সেই জায়গায় তোমরা বর্তমান শাসক দল হয়ে কিভাবে আঘাত হানলে এর বিচার বা এর জবাব তোমাদের দিতেই হবে। বাংলার মানুষ চুপচাপ সহ্য করা যাচ্ছে বলে এইটা ভেবোনা যে তোমাদের শাসন ক্ষমতা আরো অনেক দিন থাকবে তোমাদের শাসন ক্ষমতা খুবই সংক্ষিপ্ত হয়ে এসেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS