Followers

Ad

ইমাম মুয়াজ্জিনদের ভাতা বাড়লো ৫০০ টাকা, খুশি নন ইমাম মুয়াজ্জিন

 

ইমাম মুয়াজ্জিনদের ভাতা বাড়লো ৫০০ টাকা, খুশি নন ইমাম মুয়াজ্জিন

    আজ একুশে আগস্ট সোমবার নেতা ইন্দর স্টেডিয়ামে ইমাম এবং মুয়াজ্জিনদের সমাবেশ হয়। বিগত দিনের ঘোষনা অনুযায়ী রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি ইমাম এবং মুহাজিনদের ভাতা ৫০০ টাকা বৃদ্ধি করলেন । খুশি নয় কোন ইমাম মুয়াজ্জিন তাদের আশা ছিল অন্ততপক্ষে ইমামদের ১০ হাজার টাকা এবং পাঁচ হাজার টাকা মুয়াজ্জিনদের  করে ভাতা দেওয়ার কথা উল্লেখ করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। যখনই রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন ইমাম ও মুয়াজ্জিনদের ভাতায় ৫০০ টাকা করে বাড়িয়ে দেওয়া হবে তখনই স্টেডিয়াম ভর্তি ইমাম মুয়াজ্জিন তারা তাদের প্রকাশ করেন এবং আস্তে আস্তে স্টেডিয়াম ছাড়তে বাধ্য হন।

     রাজ্যের মুখ্যমন্ত্রী আজকের এই সমাবেশে বিভিন্ন রকম স্কিমের কথা জানান যেসব স্কিনগুলোতে মুসলমান ছেলেমেয়েরা যারা খারিজি মাদ্রাসাতে পড়াশোনা করে তারা কোন কিছু পায় না। তাই এইসব স্কিনগুলো যাতে তারা উপভোগ করতে পারে তার জন্য সব খারিজী মাদ্রাসাগুলোকে সরকারের খাতায় নাম লিখিয়ে তাদেরকে স্কিন গুলো পাওয়ার একটা সুযোগ করে দেয়ার কথা জানিয়েছেন। সেই সাথে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যেসব মানুষ ভিন রাজ্যে গিয়ে তাদের জীবিকা অর্জন করে তাদের উদ্দেশ্যে মাননীয়া মুখ্যমন্ত্রী জানান তাদের পরিবারকে বিভিন্ন রকম স্কিমে টাকা দেওয়া হচ্ছে যেমন লক্ষী ভান্ডার যুবশ্রী কন্যাশ্রী থেকে শুরু করে বিভিন্ন রকম ইস্কিমের মাধ্যমে টাকা পাচ্ছে এবং তাদের জন্য বিভিন্ন রকম লোন এর ব্যবস্থা করে দিয়েছে রাজ্য তাহলে তারা ভিন রাজ্যে গিয়ে কেন পরিচয় শ্রমিক হিসাবে কাজ করবে।

       রাজ্যের মুখ্যমন্ত্রী ইমাম ও মুয়াজ্জিনদের উদ্দেশ্যে আরও একটি স্কিম ঘোষণা করেন যেখানে ইমাম মুয়াজ্জিনরা তারা পাঁচ লক্ষ টাকা করে লোন পাবে, সেই লোন নিয়ে তারা তাদের ইচ্ছামত বিভিন্ন রকম ব্যবসা করে তাদের জীবিকা অর্জন করতে পারবে বলে জানিয়েছেন।

    তবে রাজ্যের সমস্ত জেলার ইমাম এবং মুয়াজ্জিনরা কোন কথা কর্ণপাত না করে তারা একটাই ঘোষণার অপেক্ষায় ছিল ইমাম-মুয়াজ্জিনদের ভাতা উল্লেখ করার। যখনই রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি ইমাম এবং মুয়াজ্জিনদের জন্য ৫০০ টাকা ভাতা বৃদ্ধি করার কথা ঘোষণা করলেন সাথে সাথে ইমাম মুয়াজ্জিন মুখ্যমন্ত্রীর প্রকাশ করেন এবং স্টেডিয়াম ছাড়তে বাধ্য হন। শুধু তাই নয় সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইমাম মুয়াজ্জিনরা জানান ২০২৪ এ আমাদের ভাববার সময় এসেছে। ২০২৪ এ আমরা ভাববো কাকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখব না দেখব।



Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS