Followers

Ad

রেললাইন পারাপার খুবই বিপজ্জনক ! দিন দিন রেললাইন দুর্ঘটনা বেড়েই চলেছে - isf bangla


শর্ট রাস্তা ব্যবহার করতে গিয়ে হারাচ্ছে বহু প্রাণ 

    বর্তমান সময়ে মানুষ নিজের সুবিধা নিতে গিয়ে হারাচ্ছে বহু প্রাণ । রেল লাইনের যেখান সেখান থেকে অযথা পারাপার হওয়ার কারণে ঘটছে এই দুর্ঘটনা। অনেক সময় আমরা দেখতে পাই রেল লাইনের পাশ থেকে বয়ে যাওয়া পথ মানুষ না ব্যবহার করে ব্যবহার করে রেললাইন টাকে অথচ পাশ থেকেই বয়ে গিয়েছে মেটো রাস্তা কিংবা পিস রাস্তা। সেই সব রাস্তা গুলোকে মানুষ ব্যবহার করে না। যার কারণে অনেক সময় এই দুর্ঘটনা ঘটে এবং মানুষের মৃত্যু হয়। অনেক সময় দেখতে পাই রাস্তা দিয়ে মানুষ চলার সময় কিংবা রেললাইন দিয়ে চলার সময় কানে হেডফোন ব্যবহার করে যার কারণে ট্রেনের হরেন তার কান পর্যন্ত পৌঁছায় না। আর যার ফলে দুর্ঘটনা ঘটে এবং মৃত্যু হয়।

     আবার অনেক সময় আমরা দেখে থাকি মানুষ শর্ট রাস্তা ব্যবহার করার ক্ষেত্রে এই রেললাইন পারাপার করে যেখানে সেখান থেকে তার কারণেও অনেক সময় মানুষের দুর্ঘটনার সম্মুখীন হয় এবং প্রাণ হারায়। তবে বর্তমান সময়ে সবচেয়ে বেশি মানুষ দুর্ঘটনায় মৃত হচ্ছে একটাই কারণ সে কারণটা হলো কানে হেডফোন গুঁজে রাস্তা চলাচল করা কিংবা রেললাইন পারাপার করা বা রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার ফলে। 

    সকল জনসাধারণের জন্য বলবো রেললাইন পারাপারের একটা নির্দিষ্ট জায়গা আছে। যেখানে সরকারিভাবে গেট তৈরি করা থাকে সেইসব জায়গা গুলো ব্যবহার করুন এবং শর্ট রাস্তা ব্যবহার করবেন না সময়ের চাইতে আপনার জীবনটা অনেক মূল্যবান তাই সবাইকে দাম দেওয়ার সাথে সাথে নিজের জীবনটাকে অধিক পরিমাণে বেশি দাম দেওয়ার চেষ্টা করবেন এবং রেললাইন পারাপার বা রেললাইন দিয়ে হাঁটার কোনো রকম কোনো চেষ্টা করবেন না তাহলে আপনার জীবনটা দীর্ঘায়ু হবে। না হলে কোন সময় হয়তো আপনারও অকাল মৃত্যু ঘটতে পারে। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা করি। ধন্যবাদ ।




Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS