Followers

Ad

আজান নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে মিছিল আলিয়ার ছাত্রদের - isf bangla

একুশে জুলাই শহীদ স্মরণ দিবসে মুসলমানদের আজান নিয়ে ব্যঙ্গ কেন ?


     আজ আলিয়ার ছাত্ররা পথসভা করেন তাদের বক্তব্য বাংলার মুখ্যমন্ত্রীকে প্রকাশ্য ক্ষমা চাইতে হবে। মুসলমানদের ধর্ম নিয়ে রাজনীতি করছে বর্তমান শাসক দল । তাই রাজ্যের মুখ্যমন্ত্রী কে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এই দাবি নিয়ে তাদের এই পথসভা। গতকাল অর্থাৎ একুশে জুলাই কলকাতা ধর্মতলাতে যে শহীদ দিবস উপলক্ষে মুসলমানদের আজান নিয়ে ব্যঙ্গ করা হয়েছে তার প্রতি খোপ জানিয়ে এই পথসভা বলে জানা গিয়েছে। তাদের স্লোগানের মধ্যে আরো জানা যায় আজান নিয়ে ব্যঙ্গ করে যে যে মিউজিক বাজিয়ে আল্লাহর নাম নেয়া হয়েছে তার বিচার চায় আলিয়ার সমস্ত ছাত্ররা। 

    গতকাল এই আযানের সঙ্গে যে মিউজিক বাজানো হয়েছে তার পর থেকেই সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সমস্ত মানুষ বিশেষ করে যারা মুসলমান তাদের মনে একটা খুব তৈরি হয়েছে বলে জানা গিয়েছে। এমন মানুষও আছে যারা বর্তমান শাসক দলকে ভালোবাসে কিন্তু তারা প্রকাশ্যে বলতে পারছে না এই বেঙ্গল কথা কারণ যারা মুসলমান তারা অবশ্যই এতে রাগণিত হবে আর বিশেষ করে যে সমস্ত মানুষ , ধর্মপ্রাণ মানুষ তারা অবশ্যই এই ব্যঙ্গকে নিন্দা করতে বাধ্য।

      এই ব্যাংককে সামনে রেখে পুরা শরীফের বহু পীরজাদা গন সোশ্যাল মিডিয়াতে এসে তারা তাদের বক্তব্য জানিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী কে? যা হওয়ার হয়েছে ভবিষ্যতে যেন কোন রাজনৈতিক মঞ্চে এইরকম ভাবে মুসলমানদের ধর্মকে নিয়ে ব্যঙ্গ করা না হয়। কারণ মুসলমান ধর্মে বাজনা একেবারে নিষিদ্ধ যাকে বলে হারাম আর সেই বাজনা আজানের মধ্যে ব্যবহার করা হয়েছে। তাই অবিলম্বে শাসকদলের কাছে পুরা শরীফের সমস্ত পীরজাদা গন আবেদন জানিয়েছে ভবিষ্যতে আর কোনদিন যেন এরকম মুসলমানদের আযান নিয়ে বা কোনরকম কোন ধর্মের কোন অংশ নিয়ে যেন ব্যঙ্গ করা না হয়।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS