Followers

Ad

বুড়ো চাচা কেন বেছে নিল ISF পার্টি জানলে আপনি অবাক হবেন - isf bangla



বুড়ো চাচা কেন বেছে নিল ISF পার্টি জানলে আপনি অবাক হবেন !

      ভাঙ্গড়ের শোনপুর isf পার্টির নির্বাচনী জনসভার শেষে সব জনগণ যখন বাড়ির দিকে রওনা দিয়েছে তখনই এই বৃদ্ধ মানুষটার হাতে দেখতে পাওয়া গিয়েছিল এই ইন্ডিয়ান সেকুলার ফন্টের ঝান্ডাটি। প্রথমে এই বৃদ্ধর হাতে ঝাণ্ডাটি দেখে নিজেকে অনেকটা অবাক মনে করেছিলাম তারপরে মনের মধ্যে একটু কৌতূহল হল না দাদুকে একটু জিজ্ঞাসা করা দরকার। কারণ এই সময় তানার দুনিয়াবী সমস্ত রকম কাজকর্ম থেকে ফারেগ হয়ে ধর্মীয় যে নামাজ কালাম কোরআন তেলাওয়াত এইসব সমস্ত কাজে ব্যস্ত থাকার সময়। 

     আস্তে আস্তে দাদুর কাছে এগিয়ে গিয়ে জিজ্ঞাসা করলাম দাদু তোমার তো বয়স হয়েছে এখনো কেন রাজনীতি নিয়ে পড়ে আছো? অবশ্যই আমার প্রশ্ন শুনে দাদু একটু হাসলেন তারপরে জবাবে বললেন মরার আগ পর্যন্ত এই ঝান্টা ধরেই থাকবো। আমি বললাম আর তোমার তো কটা দিন হয়তো বাঁচবে যদি আল্লাহ পাক চান তাহলে এই সময় একটু ধর্ম নিয়ে ব্যস্ততা থাকলে ভালো হতো না দাদা উত্তরে বললেন এই যে রাজনীতি এটাও একটা ধর্ম বিশেষ করে যেখানে ফুরফুরা শরীফের পীর সাহেব এবং ভাইজানেরা রাজনীতি করছে তাদের সমর্থন করে যদি মরতে পারি আল্লাহ পাক চাইলে জান্নাত দিতে পারে। শুধু তাই নয় দাদু এইসব বিষয়ে কথা বলতে গিয়ে চোখ থেকে অঝর নয়নে পানি বার হয়ে আসছিল আমি ভাবলাম নিশ্চয়ই দাদুর মনে অনেক ব্যথা। একটু ভালো করে জেনে দেখা দরকার। তাই দাদুকে জিজ্ঞাসা করলাম দাদু তুমি তোমার মনের কথাটা একটু খুলে বল আমি শুনি। 

ISF পার্টি কেমন জানেন ?

        দাদু বললেন জীবনে কোনদিন রাজনীতির পথে ঘুরিনি তবে যেখান থেকে আব্বাস সিদ্দিকী ভাইজান যেখান থেকে রাজনীতি শুরু করেছে আমিও সেখান থেকে রাজনীতি শুরু করেছি কারণ ভাইজানের কথাগুলো মনে দাগ কেটেছিল আর তারই ফলস্বরূপ  আমাদের ভাঙ্গড়ে নওশাদ ভাইজান জেতার পর আমাদের জন্য যা করেছে সেটা আমরা কোনদিনও ভুলতে পারবো না। কি নেই ভাইজানদের তারপরেও রাজনীতিতে আসার কি দরকার শুধু অসহায় দুস্থ গরিব দিন দুঃখী মানুষদের জন্য আজকের তানারা রাজনীতিতে পা দিয়েছে। আর তাদের পাশে যদি আমরা না থাকি তাহলে আমাদের বেঁচে থাকার কোন মানে হয় না। তারপরে নওশাদ ভাইজান আমাদের এখানে বিধায়ক হয়ে আমাদের অনেক কিছু দিয়েছে এবং উন্নত করেছে সারা ভাঙ্গড় বিধানসভা।

    একজন বয়স্ক লোক হয়ে যদি এরকম কথা বলতে পারে আব্বাস সিদ্দিকী এবং নওশাদ সিদ্দিকী সম্পর্কে তাহলে ভাবুন বর্তমান সময়ে যারা যুবক তারা কেন আব্বাস সিদ্দিকী নওশাদ সিদ্দিকীর সাথে থাকবে না। তাইতো রাজ্যের বিভিন্ন জায়গায় এখন মানুষ চাইছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট অর্থাৎ আই এস এফ দলকে।
এই বৃদ্ধ মানুষটার দেখে সকলের শিক্ষা নেওয়া দরকার এবং ভবিষ্যতে ইন্ডিয়ান সেকুলার ফন্টের সমর্থক হয়ে বেঁচে থাকা দরকার। কারণ আপনি যে মানুষটার সমর্থন করছেন সে মানুষটা বর্তমান শাসক দলের মত রক্তচোষা নয় মানুষের শোষণ করে না এবং গরিব দুস্থ অসহায় মানুষের রুজি রুটি মেরে খায় না নেয়না কোন ঘুষ বা করেনা কোনরকম দুর্নীতি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS