Followers

Ad

বকখালি কি কি দেখার আছে ? কি ভাবে যাবেন বকখালি সমুদ্র সৈকত ?


বকখালি কি কি দেখার আছে ? 

        বকখালি হল দক্ষিণ চব্বিশ পরগনা জেলার একেবারেই শেষ প্রান্ত । গঙ্গাসাগর মেলা সম্পর্কে ভারতবর্ষের সর্ব জায়গার মানুষ অবগত আছেন সেই গঙ্গাসাগর যেতে গেলে যে ট্রেন যে রুটে যেতে হয় সেই একই রোডে পড়বে কিন্তু গঙ্গাসাগর থেকে আরো প্রায় ১৫ থেকে ২০ কিলোমিটার দূর বকখালি।

      ভারতের বিভিন্ন জায়গায় টুরিস্ট এলাকার মধ্যে যেমন বিখ্যাত দীঘা তেমনি বিখ্যাত এই বকখালি সমুদ্র সৈকত বছরের এমন কোন দিন বাদ নেই যেখানে মানুষ ভিড় থাকে না। বিশেষ করে শীত গ্রীষ্ম কালীন সময় প্রচুর মানুষের ভিড় হয়ে থাকে এই বকখালি এলাকায় যদিও এই বকখালি দিঘার চেয়ে বেশি বালির চড় দেখতে পাওয়া যায় ।

কি ভাবে যাবেন বকখালি সমুদ্র সৈকত ?

       শিয়ালদহ স্টেশন থেকে নামখানা গামী ট্রেনে উঠে নামতে হবে নামখানা স্টেশন তারপর সেখান থেকে বিভিন্ন রকম যানবাহনের মাধ্যমে যেমন বাস টোটো ম্যাজিক বিভিন্ন গাড়ির মাধ্যমে পৌঁছে যাবেন বকখালি সমুদ্র সৈকত। এবং যারা ডাইরেক বাসে আসতে চান তাহলে তারা ধর্মতলা থেকে ধর্মতলা টু বকখালি বাস ধরে আপনি আসতে পারবেন বকখালি সমুদ্র সৈকত।

        এই নামখানা থেকে আপনি আরও একটা ভালো ভ্রমণ এলাকায় যেতে পারেন সেটা হল মৌসুমী আইল্যান্ড। এই জায়গাটা বকখালীর মত একই রকমের জায়গা তবে এখানে বকখালির থেকে একটু উন্নত যেখানে মানুষ কাজের অবসর সময় কাটানোর জন্য আসে বিভিন্ন রাজ্য থেকে এবং কলকাতার সব অর্থশালী ব্যক্তিরা তাদের অবসর সময় কাটিয়ে যান এই মৌসুমী আইল্যান্ডে। এখানে বিভিন্ন রকম থাকার ব্যবস্থা আছে সেখানে আরামের সাথে থেকে এবং জীবনের অবসর টাইম কাটিয়ে আনন্দ উপভোগ করে যেতে পারেন

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS