Followers

Ad

৮ই জুলাই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন - পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন কবে ?

  আগামী পঞ্চায়েত নির্বাচনের বিস্তারিত খবর    



  আগামী ৮ই জুলাই বাংলায় পঞ্চায়েত নির্বাচন ৯ ই জুন থেকে ১৫ই জুনের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে । রাজ্যের নতুন নির্বাচন কমিশনার রাজীব সেনা জানিয়েছেন যারা প্রার্থী পদে নিযুক্ত হবেন তাদেরকে ৯ থেকে ১৫ ই জুনের মধ্যেই মনোনয়নপত্র জমা দিতে হবে এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২০ই জুন । ১১ জুলাই ভোট গণনা ও ফলাফল ঘোষণা হবে। জেলা পরিষদে ৯২৮ টি আসনে নির্বাচন হবে বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৩৪১টি পঞ্চায়েত সমিতি ৯ হাজার ৭৩০ টি আসনে ভোট হবে। ৩ হাজার ৩১৭টি পঞ্চায়েতের মোট ৬৩ হাজার ২৮৩টি কেন্দ্রে ভোট হবে। 

      বাংলার নব নির্বাচন কমিশনার আরো জানিয়েছেন অন্যান্য পঞ্চায়েত নির্বাচনে তুলনায় এ বছর পঞ্চায়েত নির্বাচন আরো বেশি শান্তশিষ্ট হবে বলে জানিয়েছেন সাথে সাথে কেন্দ্রের যেসব সেনাবাহিনী আদাসামরিক বাহিনী গত নির্বাচন গুলোতে আমরা দেখেছিলাম আগামী নির্বাচনে ততটা প্রশাসনিক ব্যবস্থা দরকার হবে না বলেও জানিয়েছে সাথে সাথে বর্তমান শাসক দল দলও এটাই চাইছে যে গত যেসব নির্বাচন গুলো হয়েছে সেই সব নির্বাচনে কেন্দ্রের সেনাবাহিনী আধা সামরিক বাহিনী থেকে যেভাবে বাংলার অর্থনীতি দুর্বল করা হয়েছে আগামী নির্বাচনে সেভাবে কেন্দ্রে সামরিক বাহিনী না নিয়ে এসে অবশ্যই শান্তশিষ্ট্য ভাবে নির্বাচন সম্পন্ন হবে বলে জানিয়েছেন।  

      অপরদিকে যেসব দল বর্তমান শাসক দলের বিরুদ্ধে পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ে নামবে তারা অবশ্যই চাইছে কেন্দ্র বাহিনী বা কেন্দ্রীয় আধা সামন্ত বাহিনী দিয়েই পঞ্চায়েত ভোট করা দরকার। কারণ প্রত্যেক নির্বাচনের ক্ষেত্রে বাংলার বুকে যেসব অত্যাচার সাধারণ মানুষের উপরে হয় সেইসব অত্যাচারের হাত থেকে বাঁচার জন্য অবশ্যই কেন্দ্র হয়নি পঞ্চায়েত নির্বাচনে দরকার। এখন শেষ পর্যন্ত কি হয় সেটাই দেখার বিষয় বাংলার মানুষ কোন দলকে ভবিষ্যতে শাসক দল হিসেবে দেখতে চাই সেটা একমাত্র বাংলার মানুষই বলতে পারবে আর অবশ্যই ফলাফল ঘোষণা হওয়া পর্যন্ত সকলকে তাকিয়ে থাকতে হবে সেই ভোটের দিকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS