Followers

Ad

নামখানা রেলওয়ে স্টেশন দক্ষিণ ২৪ পরগণার একটি অন্যতম যায়গা - Namkhana



নামখানা দক্ষিণ ২৪ পরগণার একটি অন্যতম যায়গা 


         দক্ষিণ ২৪ পরগনা জেলার সবচেয়ে দূরবর্তী রেলওয়ে স্টেশন হলো নামখানা প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষের আসা যাওয়া হয় এই নামখানা স্টেশন থেকে পাশে ই যদিও বাস লাইন আছে তবে বাসে অতিরিক্ত ভাড়ার কারণে মানুষ বেছে নেয় এই ট্রেন। নামখানা থেকে শুরু করে দশ মাইল সাত মাইল মৌসুমী আইল্যান্ড বকখালি এইসব জায়গাকার মানুষ সকলে ব্যবহার করে থাকে এই নামখানা স্টেশন যদিও সারাদিনে ট্রেনে চলাচল অনেকটা কম তারপরেও সারাদিন ট্রেনে ভিড় থাকে খুবই কম তারপরে আস্তে আস্তে যখন ট্রেনটা লক্ষীকান্তপুর বা মথুরাপুর জয়নগর এইসব জায়গায় চলে আসে আস্তে আস্তে ট্রেনে ভিড়ও বাড়তে থাকে। শিয়ালদহ সাউথ সেকশন এর যতগুলো ট্রেন লাইন আছে, প্রত্যেকটা ট্রেন লাইনের চেয়ে অধিক পরিমাণে ভিড় থাকে এই নামখানা লক্ষীকান্তপুর লাইনে ট্রেনে। 

      দক্ষিণ ২৪ পরগণা জেলার এমন জায়গা আছে যেখান থেকে কলকাতায় আসতে গেলে আগের দিন বিকালে বার হতে হয়। সেই সব জায়গাগুলোর মধ্যে রাইদিক দক্ষিণ দুর্গাপুর এবং পাথরপ্রতিমার বিভিন্ন এলাকার মানুষ যখন কলকাতায় কোন দরকার মিঠুনের জন্য বাড়ি থেকে বার হয় তারা অবশ্যই একদিন আগে এসে ট্রেন লাইনের কোন আত্মীয়র বাড়িতে থাকে তারপর অবশ্যই তারা পরের দিন ট্রেন ধরে কলকাতায় আসে। সেটা প্রয়োজনটা যদি হয় সকালবেলা। তবে যদি বিকালে কোন দরকার থেকে থাকে, সে ক্ষেত্রে বাড়ি থেকে তারা বার হয়ে বিকাল পর্যন্ত অবশ্যই কলকাতায় পৌঁছে দিতে পারে। 

  নামখানার কোথায় ভ্রমণ স্থান ?


     নামখানা এবং গঙ্গাসাগর বকখালি এইসব জায়গায় মানুষ কলকাতা থেকে ছুটির সময় তারা তাদের ছুটির দিনগুলো আনন্দ উপভোগ করতে চলে আসে বকখালি গঙ্গাসাগর এইসব টুরিস্ট জায়গাতে সাথে সাথে একটা কথা না বললেই নয় দশ মাইল থেকে যেতে যে মৌসুমী আইল্যান্ড এই মৌসুমী আইল্যান্ডেও কিন্তু খুব সুন্দর দেখার জিনিস আমরা দেখতে পাই সেখানেও কলকাতা থেকে মানুষ ছুটির অবসর সময়টাকে আনন্দ উপভোগ করতে চলে আসে এই মৌসুমী আইল্যান্ডে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS