Followers

Ad

বারুইপুর হিমচি ক্বেরাত ও গজল প্রতিযোগিতার অনুষ্ঠান - isf bangla news



বারুইপুর হিমচি ক্বেরাত ও গজল প্রতিযোগিতার অনুষ্ঠান

 
         দুই দিনব্যাপী বিরাট গজল ও ক্বেরাত প্রতিযোগিতা বারাইপুর হিমচি গ্রামবাসীবৃন্দের পরিচালনায় অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্বারী আফজাল হোসেন সাহেব উত্তর প্রদেশ মাদ্রাসার শিক্ষক এবং বাংলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১০০ জনের কাছাকাছি প্রতিযোগী অংশগ্রহণ করেন উক্ত অনুষ্ঠানে। বাংলা আসাম থেকে যেসব প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন তাদেরকে থাকার এবং খাওয়ার ব্যবস্থা করেছিলেন এই প্রতিযোগিতা আয়োজন কমিটি এবং খুব সুন্দর প্যান্ডেল থেকে শুরু করে মাইক সাথে সাথে মহিলাদের সুন্দর আলাদাভাবে বসার এবং সমগ্র অনুষ্ঠানটি স্কিনের মাধ্যমে দেখার ও সুবিধা করে দিয়েছিলেন এই পরিচালনা কমিটি।

বারুইপুর হিমচি ক্বেরাত ও গজল প্রতিযোগিতায় বিচারক মন্ডলী কারা ?


   উক্ত অনুষ্ঠানে যেসব বিচারক মন্ডলী ছিলেন সব বিচারক মন্ডলী গুলোই কিন্তু বহিরাগত যেসব প্রতিযোগী বাংলা আসাম তথা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করেছিলেন সকলের জন্য বিভিন্ন রকম সুযোগ-সুবিধা দিয়ে দেয় এবং তাদেরকে প্রতিযোগিতার শেষ পর্যন্ত থাকার বন্দোবস্ত করেছিলেন । অনুষ্ঠানটি শুরু হয়েছিল গত বছর ঈদের পরের দিন কিন্তু এবছর জাজমেন্টের উপস্থিতির কথা ভেবে পরিচালনা কমিটি অবশ্যই ঈদের তিন দিন পিছিয়ে নিয়ে যেতে বাধ্য হয় কারণ কোন জাজমেন্ট ঈদের পরের দিনে উপস্থিত থাকতে পারবেনা বলে জানিয়েছিলেন যার কারণে পরিচালনা কমিটি  আরো তিন দিন পিছিয়ে নিয়ে যেতে বাধ্য হয়েছিল।

বারুইপুর হিমচি ক্বেরাত ও গজল প্রতিযোগিতার পুরষ্কার কি ?

   এই ক্বেরাত ও গজল প্রতিযোগিতার প্রথম পুরস্কার ছিল ত্রিশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ছিল কুড়ি হাজার টাকা তৃতীয় পুরস্কার ছিল পনেরো হাজার টাকা চতুর্থ পুরস্কার ছিল দশ হাজার টাকা এবং পঞ্চম পুরস্কার ছিল পাঁচ হাজার টাকা। 

    গজলে প্রথম পুরস্কার ছিল দশ হাজার টাকা দ্বিতীয় পুরস্কার ছিল আট হাজার টাকা তৃতীয় পুরস্কার ছিল ছয় হাজার টাকা চতুর্থ পুরস্কার ছিল চার হাজার টাকা এবং পঞ্চম পুরস্কার ছিল দুই হাজার টাকা। সাথে সাথে দর্শকদের জন্য ছিল লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার যেসকল দর্শক উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সকলকে ফ্রিতে কুপন দেয়া হয়েছিল এবং অনুষ্ঠান শেষে সেই সব কুপন দিয়ে লটারির মাধ্যমে পাঁচজন সেরা দর্শককে দেওয়া হয়েছিল আকর্ষণীয় পুরস্কার।

        এই হিমচি গজল ও কেরাত কমিটির দুই দিনের অনুষ্ঠানে প্রায় তিন লক্ষের অধিক টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন এবং তাদের যে ফান্ড সেই ফান্ডে সারা বছরের যে টাকা সঞ্চয় হয়েছিল সেই টাকায় না হওয়ার কারণে অনেক জাজমেন্টও কিছু কিছু টাকা সহযোগিতা করে তাদের এই অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার একটা সুযোগ করে দেয়। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS