Followers

Ad

হুগলির রিষড়ায় ও হাওড়ার কাজীপাড়া ঘটনা হল একটা চক্রান্ত বললেন isf কর্মী ।

হুগলির রিষড়ায় ও হাওড়ার কাজীপাড়া ঘটনা হল একটা চক্রান্ত বললেন isf কর্মী ।

        সম্প্রতি হুগলির রিষড়ায় কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াবার অপচেষ্টা করে। তার দিনকয়েক আগে হাওড়ার কাজীপাড়াতেও অনুরূপ ঘটনা ঘটে। পুলিশের সীমাহীন অপদার্থতা ও রাজ্য প্রশাসনের নির্লিপ্ত মনোভাব এই ঘটনাগুলির জন্য দায়ী বলে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট মনে করে। আজ হুগলির রিষড়া-কোন্নগর অঞ্চলে আইএসএফ-এর উদ্যোগে একটি প্রতিনিধিদল এলাকায় যায়। পুলিশ প্রতিনিধিদলকে এলাকায় প্রবেশে বাধা দেয়। প্রতিনিধিদলের সদস্যরা বলেন, দাঙ্গাকারীদের গ্রেফতার না করে শান্তি প্রতিষ্ঠার জন‌্য যেতে ইচ্ছুকদের বাধা দেওয়া হচ্ছে। তবে ঘটনার সরেজমিনে তদন্ত করা হবেই পুলিশকে ।

           দিনক্ষণ স্থির করে দিতে বলা হয়েছে। সেই দিনেই প্রতিনিধিদল এলাকায় যাবে। পুলিশকে দলের পক্ষ থেকে একটি দাবীপত্রও দেওয়া হয়েছে। দাবীপত্রে এই অনাকাঙ্খিত ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত, তদন্ত সাপেক্ষে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে আইন অনুযায়ী শাস্তি, নির্দোষ ব্যক্তিদের দ্রুত মুক্তি, ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে যথার্থ ক্ষতিপূরণের ব্যবস্থা এবং এলাকায় দ্রুত শান্তি ও জনজীবন স্বাভাবিক করার দায়িত্ব পুলিশকে নিতে বলা হয়েছে। 

         পরবর্তীতে দলের পক্ষ থেকে চন্দননগর পুলিশ কমিশানরেটের সঙ্গেও দেখা করার পরিকল্পনা রয়েছে। আজ প্রতিনিধিদলে ছিলেন আইএসএফের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির কার্যকারী সভাপতি সামসুর আলি মল্লিক,সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মাইতি,কার্যালয় সম্পাদক নাসিরুদ্দিন মীর, রাজ্য কমিটির অন্যতম সদস্য লক্ষীকান্ত হাঁসদা, দুলাল হেমব্রম, আইনজীবী রবীন্দ্রনাথ দাস,আইনজীবী নুর আমিন, ইয়ং বেঙ্গলের পক্ষে প্রসেনজিত বসু সহ আইএসএফের জেলা নেতৃত্ব। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS