Followers

Ad

জাদা হঠাও ধর্ম বাঁচাও এই স্লো-গান কে কেন্দ্র করে মাতিন সাহেব কে ধুয়ে দিলেন।

জাদা হঠাও ধর্ম বাঁচাও এই স্লো-গান কে কেন্দ্র করে মাতিন সাহেব কে ধুয়ে দিলেন।




     রমজানের কয়েকদিন আগে মাওলানা আতিয়ার রহমান সাহেবের সাথে গিয়েছিলাম একটি জলসায় যাওয়ার পথে হুজুরের গাড়িতে যখন যাচ্ছি তখন সোশ্যাল মিডিয়াতে একটা ভিডিও আপলোড আমার চোখে পড়ে সেই ভিডিও র নামটা ছিল এই জাদা হটাও ধর্ম বাঁচাও আর স্লোগানটা দিয়েছে একে দিয়েছে বসিরহাটের বর্তমান সময়ের সবচেয়ে শিক্ষিত একজন বক্তা। জানার নাম হলো আব্দুল মাতিন সাহেব। শুনে সত্যিই অনেকটা অবাক লাগলো মুসলমান মুসলমানের প্রতি এরকম একটা ধারণা আমার ভালো লাগবে না আমি তাদের সাথে চলবো না কিন্তু হটাও এই কথাটা বলার অধিকার কোন মানুষের দেওয়া হয়নি কারণ এটা স্বাধীন গণতন্ত্রের দেশ ভারত। তোমার পার্সোনাল কোন ক্ষোভ থাকতে পারে তাই বলে সোশ্যাল মিডিয়াতে এসে মানুষের বিরুদ্ধে এরকম একটা স্লোগান দেওয়াটা মোটেই ঠিক নয় বলে আমার মনে হয়।

      যাদা হটাও ধর্ম বাঁচাও এর অভ্যন্তরী ণ বিষয় হলো এই যে ফুরফুরা শরীফের বিভিন্ন পীরজাদা গঞ্জের বিরুদ্ধে এই স্লোগান বর্তমান সময়ে বাংলার বিভিন্ন জেলায় যখন ফুরফুরা শরীফের হাওলাদের া জলসার দাওয়াত নিয়ে থাকে তখন তাদেরকে মানুষ সম্মান করে পীরজাদা বা পীর সাহেব বলে থাকে এই ভিত্তি করে মাওলানা আব্দুল মাতিন সাহেব এই কথা বলেছেন যে দাদা হটাও ধর্ম বাঁচাও তো এই আব্দুল মাতিন সাহেব কে আমি একটা কথা বলতে চাই যদি ভারতবর্ষে রাজস্থানের জমিনে খাজা সাহেব এবং বাংলার জমিনে দাদা হুজুর এবং থানার আওলাদ যদি না আসতেন তাহলে হয়তো আজকেরে আপনি যে এত বড় মাওলানা এবং শিক্ষিত মানুষ এবং সবচেয়ে বড় জিনিস আপনি যে মুসলমান ঘরে জন্ম নিয়েছেন সেটা আগেও হতো কিনা সেটাই ভাবার বিষয়।

     যাইহোক তো এই আব্দুল মাতিন সাহেবের বিরুদ্ধে মাওলানা আতিয়ার রহমান সাহেব খুবই মূল্যবান কটা কথা বললেন এবং পরিশেষে যে সকল মানুষ উক্ত জলসায় এসেছিলেন জলসা শোনার জন্য তাদের উদ্দেশ্যে বললেন এইভাবে মানুষকে বিভ্রান্ত করা এবং বর্তমান সময়ে যে বাংলাদেশের আলেমদের মধ্যে এবং শ্রোতাদের মধ্যে বিভিন্ন রকম অশান্তি মারপিট দাঙ্গা হাঙ্গামা করে চলেছে সেইটা কিন্তু আস্তে আস্তে। পশ্চিমবঙ্গে বল বা ভারতবর্ষের জমিনে বল বিভিন্ন জায়গায় জাতের না ছড়ায় সেদিকে একটু খেয়াল রাখার কথা বলেছেন সাথে সাথে এই আব্দুল মাতিন সাহেব যে এরকম একটা খারাপ মন্তব্য করেছেন তাকে ভবিষ্যতে একটু সংযত ভাবে কথা বলার কথাও তিনি জানিয়েছেন ওই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটাই অনুরোধ সকলে অবশ্যই যেটা ভালো লাগে সেটা করুন কিন্তু সবচেয়ে বড় জিনিস যেটা দরকার সেটা কিন্তু অবশ্যই প্রাধান্য দিতে হবে সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া করি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS