Followers

Ad

কেন জেলে গিয়েছিল দেলোয়ার হোসাইন সাঈদী ? মূল রহস্য কি ছিল ?

কেন জেলে গিয়েছিল দেলোয়ার হোসাইন সাঈদী ? মূল রহস্য কি ছিল ?

           একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন। সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪৮ মিনিটে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে কারা হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

         এইদিকে একই সময় ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় ভূমিকম্প অনুভূত হয়েছে। এতে প্রাথমিক কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৫০ মিনিটের দিকে এই ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্প কয়েক সেকেন্ড স্থায়ী ছিল। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে থাকা লোকজনের কম্পন অনুভূত হয়।

আল্লামা দেলওয়ার হোসেন সাইদী (হাফিজাহুল্লাহ)

        বাংলাদেশের জনপ্রিয়তম ব্যক্তিত্ব আল কোরআনের পরিচয়ে যিনি সারা বিশ্বে সুপরিচিত সেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে যদি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে প্রমান করে আসতে হয় তিনি যুদ্ধাপরাধ/মানবতাবিরোধী অপরাধে যুক্ত ছিলেন না । তিনি রাজাকার ছিলেন না । তাহলে কেন কিসের ভিত্তিতে বেয়াই মোশারফ, মাওলানা নুরুল ইসলামসহ অন্যান্যদের আদালত থেকে সার্টিফাই হয়ে আসতে হবে না ? কেন সাজেদা চৌধুরীকে প্রমান করতে হবে না তিনি পাকিস্তানের পক্ষে ছিলেন না ? 

        সেই সার্টিফিকেট তো তার দেয়া যিনি আবুল মশিউর মোদাচ্ছেরদের দেশ প্রেমিক সার্টিফাই করেছেন ! বিএনপি কিংবা জাতীয় পার্টির ক্ষমতায় থাকা কালীন সংসদের কথা বাদই দিলাম সৎ সাহস থাকলে বলুক এখন পর্যন্ত আওয়ামীলীগ সরকারের কোন পার্লামেন্টে দাঁড়িয়ে তারা মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী ছিল না এমন ১০ মিনিটের বক্তব্য দিয়ে দেখিয়ে কি ? অন রেকর্ড ১ ঘণ্টার বেশি সময় ধরে সংসদে দাঁড়িয়ে মাওলানা দেলোয়ার হোসেন সাঈদী কথা বলেছিলেন '৯৬ এর সংসদে । সেই সংসদে কি কোন বীর মুক্তিযোদ্ধা ছিল না, তার দাবীর বিরোধীতা করে কথা বলার ?

আল্লামা দেলওয়ার হোসেন সাইদীর কৃতিত্ব


  • সারা বিশ্বের ৫ জন লোক কাবা'শরীফে বিনা অনুমতিতে প্রবেশ করতে পারবেন। তার মধ্যে আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী সাহেব একজন, আলহামদুলিল্লাহ!
  • আল্লামা সাঈদী সাহেবেরর চট্রগ্রামে প্রথম মাহফিলে প্রথম বছর সুরা ফা'তিহার তাফসির শুনে ৪৬ জন অমুসলিম ইসলাম গ্রহন করেছিলো!
  • আল্লামা সাঈদী বিশ্বের ৫২টি দেশে কোরানের তাফসির মাহফিল করেছেন!
  • আল্লামা সাঈদী ১৯৭৪ সাল থেকে প্রতি বছর পবিত্র হজ্ব পালন করেছেন!
  • কাবা শরীফের ইমাম যিনি আল্লামা সাঈদীর কপালে চুমু খেয়েছিলেন!
  • সৌদিবাদশাহর আমন্ত্রনে আল্লামা সাঈদী স্বয়ং কাবা ঘরের ভিতরে প্রবেশ করেছিলেন!
  • একবার সৌদিতে সারাবিশ্বের বাছাই করা এক হাজার আলেমদের নিয়ে যের যবর পেশ ছাড়া কোরআন প্রতিযোগিতা হয়েছিলো, সেখানে আল্লামা সাঈদী সর্বোচ্চ ৯৯ নম্বর পেয়ে প্রথম হয়েছিলেন! 

আল্লামা দেলওয়ার হোসেন সাইদী (হাফিজাহুল্লাহ) মৃত্যু


          তানার ছেলে মাসুদ সাঈদী জানিয়েছেন। রবিবার (১৩ আগস্ট) বিকালে দেলাওয়ার হোসাইন সাঈদী কারাগারের ভেতরে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। সেখান থেকে রাতেই তাকে জরুরি অবস্থায় ঢাকায় হস্তান্তর করা হয়। কাশিমপুর কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডা দেশপ্রাপ্ত জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ বন্দি ছিলেন। সেখানে থাকা অবস্থায় রবিবার বিকাল ৫টার দিকে তিনি বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে কারা কর্তৃপক্ষ তাকে কারাগারের অ্যাম্বুলেন্স দিয়ে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হন সাঈদী। আবার ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

CLOSE ADS
CLOSE ADS